বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

এইচএসসির ফল হবে এসএসসির ভিত্তিতে

অক্টোবরের মাঝামাঝি ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

সচিবালয়ে ঢুকে আন্দোলনের পর বাতিল হওয়া এইচএসসি ও সমমানের বিষয়গুলোর ফল দেওয়া হবে এসএসসির ফলের ভিত্তিতে সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে। অনুষ্ঠিত হওয়া বিষয়গুলোর পরীক্ষার খাতা মূল্যায়ন করে বাকিগুলো এসএসসির ভিত্তিতে ফল দিয়ে এইচএসসি ও সমমানের রেজাল্ট প্রস্তুত করা হবে। আগামী অক্টোবরের মাঝামাঝি সময়ে এই ফল প্রকাশ করবে শিক্ষাবোর্ডগুলো। গতকাল বাংলাদেশ প্রতিদিনকে এসব তথ্য জানান মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

তিনি বলেন, ইতোমধ্যে এইচএসসির ফল প্রকাশের রূপরেখা প্রস্তাব অনুমোদন করেছে শিক্ষা মন্ত্রণালয়। এসএসসির ফলের ভিত্তিতে পরীক্ষা না হওয়া এইচএসসির বিষয়গুলোর ফল দেওয়া হবে। আর যেসব বিষয়ের পরীক্ষা হয়েছে সেগুলোর খাতা মূল্যায়ন করে আগামী অক্টোবরের মাঝামাঝি এই ফল প্রকাশ করব আমরা। তথ্যমতে, চলতি বছরের ৩০ জুন এইচএসসি পরীক্ষা শুরু হলেও কোটা সংস্কার আন্দোলন ও সরকার পতনের আন্দোলনে স্থগিত হয়ে যায় বেশ কয়েকটি পরীক্ষা।

দফায় দফায় পেছানোর পর ১১ সেপ্টেম্বর থেকে স্থগিতকৃত পরীক্ষাগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সরকার পতনের পর ছাত্র-ছাত্রীরা স্থগিতকৃত পরীক্ষা বাতিল করে ফল প্রকাশের আন্দোলন শুরু করলে গত ২০ আগস্ট স্থগিত পরীক্ষাগুলো না নেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার।

সর্বশেষ খবর