রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

সেনা কর্মকর্তা হত্যায় মূলহোতা নাছিরসহ দুজন গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়ায় ডাকাতদের হামলায় নিহত সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ারকে হত্যার মূলহোতা নাছির ও তার সহযোগী এনামকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী। এ সময় তাদের কাছ থেকে দুটি দেশি বন্দুক জব্দ করা হয়। গতকাল সকালে গণমাধ্যমকে এ তথ্য জানান র?্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী। গ্রেপ্তার দুজন হলেন- চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী রিজার্ভপাড়ার নাছির উদ্দিন (৩৮) ও একই ইউনিয়নের মাইজপাড়ার এনামুল হক (৫০)।

র‌্যাব জানিয়েছে, ঘটনায় দায়ের করা মামলায় এ পর্যন্ত প্রধান আসামি মো. বাবুল ওরফে বাবুল ডাকাতসহ ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আবুল কালাম বলেন, সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজীম ছারোয়ার হত্যার ঘটনায় দায়ের মামলার আসামিদের গ্রেপ্তারে পুলিশ, র‌্যাব ও সেনা সদস্যরা যৌথ অভিযান অব্যাহত রেখেছেন। শুক্রবার ভোরে চকরিয়া উপজেলার কাহারিয়াঘোনা এলাকায় যৌথ বাহিনী একটি অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছলে দুজন দৌড়ে পালানোর চেষ্টা করেন। এ সময় ধাওয়া দিয়ে তাদের গ্রেপ্তার করতে সক্ষম হয় যৌথ বাহিনী। পরে তাদের দেহ তল্লাশি করে দেশীয় তৈরি দুটি বন্দুক ও তিনটি গুলি উদ্ধার করা হয়। র?্যাবের এ কর্মকর্তা বলেন, গ্রেপ্তাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডে জড়িত থাকার তথ্য স্বীকার করেছেন। তাদের মধ্যে নাছির উদ্দিন সেনা কর্মকর্তা তানজিমকে গলায় ছুরিকাঘাত করে মৃত্যু নিশ্চিত করেন। এ সময় তাকে সহযোগিতা করেন এনামুল হক।

গ্রেপ্তারদের চকরিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। গত সোমবার শেষ রাতে ডুলাহাজরা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকায় অভিযানের সময় ডাকাতের ছুরিতে মারা যান লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন।

সর্বশেষ খবর