রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
চরমোনাই পীর

প্রতিটি সংস্কারে আলেম সমাজ অন্তর্ভুক্ত থাকবেন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

প্রতিটি সংস্কারে বাংলাদেশের আলেম সমাজ অন্তর্ভুক্ত থাকবেন জানিয়ে অন্তর্বর্তী সরকারকে উদ্দেশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, যোগ্য আলেম ছাড়া আপনারা কোনো কিছু সংস্কার করতে পারবেন না। যদি আমাদের ওপরে সেই ফ্যাসিস্ট আওয়ামী লীগের মতো কোনো কিছু চাপিয়ে দিতে চান তাহলে মনে করবেন ক্ষতি এই দেশের হবে, এই জাতির হবে, মানবতার হবে। তাহলে আপনারাও সরকারের গদিতে থাকতে পারবেন না। তাই আসুন সবাই ঐক্যবদ্ধ হয়ে এই দেশটাকে গড়ি।

গতকাল বরিশালের গৌরনদীতে ইসলামী আন্দোলন আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গণ সমাবেশে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ গৌরনদী উপজেলা শাখার সভাপতি মুফতি মোস্তফা কামাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসেন জাফরী, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ সিরাজুল ইসলাম, জাতীয় শিক্ষক ফোরাম কেন্দ্রীয় সহসভাপতি মুফতি নেছার উদ্দিন খান, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা হাফিজুর রহমান, আগৈলঝাড়া সভাপতি রাসেল সরদার মেহেদী প্রমুখ। সমাবেশ সঞ্চালনা করেন হাফেজ মুহাম্মদ আসাদুল্লাহ।

এ সময় চরমোনাই পীর ও দলের আমির বলেন, যেহেতু আন্দোলন করেছি, সংগ্রাম করেছি, রক্ত দিয়েছি, জীবনের মায়া ত্যাগ করে রাস্তায় ঝাঁপিয়ে পড়েছি। এখানে লালনের আদর্শ বাস্তবায়ন করার জন্য নয়, ভিনদেশি অপসংস্কৃতি বাস্তবায়নের জন্য নয়। এসব চাপিয়ে দিলে বাংলাদেশের মানুষ তা মানবে না।  এ সময় তিনি আরও বলেন, ভারত বাকস্বাধীনতার নামে বিশ্বনবী হজরত মুহাম্মাদ (সা.)-এর বিরুদ্ধে কটূক্তি করে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। অন্তর্বর্তী সরকারকে আন্তর্জাতিক আদালতে মোদি সরকারের বিরুদ্ধে মামলা করারও আহ্বান জানান তিনি।

সর্বশেষ খবর