মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা
সেই এমপি-মন্ত্রী ধরা

স্বামীসহ গ্রেপ্তার হেনরী

মৌলভীবাজার প্রতিনিধি

স্বামীসহ গ্রেপ্তার হেনরী

সিরাজগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী ও তার স্বামী সিরাজগঞ্জ জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. লাবু তালুকদারকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার বিকালে মৌলভীবাজার শহরতলির সোনাপুর এলাকার মো. দেলোয়ার হোসেন বাচ্চুর বাড়ি থেকে স্বামী-স্ত্রীকে গ্রেপ্তার করে র‌্যাব-৯। তারা দীর্ঘদিন ধরে ওই বাড়িতে আত্মগোপনে ছিলেন বলে জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, শেখ হাসিনার সরকার পতনের পর থেকে জান্নাত আরা হেনরী ও তার স্বামী মো. লাবু তালুকদার এ বাড়িতে আশ্রয় নিয়েছিলেন। র‌্যাব-৯ শ্রীমঙ্গলের কোম্পানি কমান্ডার মো. নুরুন নবী জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা রয়েছে।

হেনরী ও লাবুর বিরুদ্ধে সিরাজগঞ্জে চার মামলা : বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে হেনরীর নেতৃত্বে সিরাজগঞ্জ সদরে যুবদল ও ছাত্রদলের তিন নেতা-কর্মীকে গুলি করে, পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। তিন হত্যার ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় তিনটি মামলা করা হয়েছে। প্রতিটি মামলায় সাবেক এমপি ড. জান্নাত আরা হেনরী ও তার স্বামী সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবুকে আসামি করা হয়েছে। এ ছাড়াও দুজনের বিরুদ্ধে সদর থানায় একটি অস্ত্র মামলা রয়েছে।

হেনরী ও লাবু গ্রেফতারের ঘটনায় সিরাজগঞ্জ শহরে মিষ্টি বিতরণ করা হয়েছে। সিরাজগঞ্জ শহরের মুজিব রোডের বাসিন্দা ড. জান্নাত আরা হেনরী ও শামীম তালুকদার লাবু দম্পতি ক্ষমতার অব্যবহার করে শত কোটি টাকার মালিক হয়েছেন।

গজারিয়া গরিব কৃষকের জমি দখল করে পার্ক ও বৃদ্ধাশ্রমও নির্মাণের অভিযোগ রয়েছে। সামান্য স্কুল শিক্ষিকা থেকে শত কোটি টাকার মালিক বনে যাওয়া হেনরীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন সিরাজগঞ্জবাসী।

সর্বশেষ খবর