বুধবার, ২ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা
৪৮ ঘণ্টার আলটিমেটাম

মাহমুদুর রহমানের মুক্তি দাবিতে মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

আমার দেশ পত্রিকার সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন ইনকিলাব মঞ্চ। মানববন্ধনে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেন শিক্ষার্থীরা।

গতকাল বিকালে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন করেন তারা। দাবি মেনে নেওয়া না হলে আইন উপদেষ্টার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণাও দেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা সাহসের অপর নাম, মাহমুদুর রহমান; জেলের তালা ভাঙব, মাহমুদ ভাইকে আনব; মাহমুদ ভাইয়ের কিছু হলে, জ্বলবে আগুন ঘরে ঘরে; ভয় নাই, রাজপথ ছাড়ি নাই ইত্যাদি স্লোগান দেন।

কর্মসূচি ঘোষণা দিয়ে ইনকিলাব মঞ্চের আহ্বায়ক শরীফ ইসলাম হাদী বলেন, স্বৈরাচারের বিরুদ্ধে আপসহীন মাহমুদুর রহমানকে যদি ৪৮ ঘণ্টার মধ্যে মুক্তি না দেওয়া হয়, তাঁর বিরুদ্ধে আনীত মামলাগুলো যদি আইন উপদেষ্টার ব্যক্তিগত হস্তক্ষেপে বাতিল না করা হয় তাহলে আগামী রবিবার আমরা ইনকিলাব মঞ্চের পক্ষ থেকে আইন উপদেষ্টার কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বৃহত্তর আন্দোলনের ডাক দেব। আমরা সেদিন রক্তাক্ত হব কিন্তু মাহমুদুর রহমান মুক্ত না হলে আমরা কেউ বাসায় ফিরব না।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, মাহমুদুর রহমানের মামলাগুলো অনতিবিলম্বে প্রত্যাহার ও তাঁর বিরুদ্ধে দেওয়া রায় বাতিল করে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বিজ্ঞপ্তি আকারে জানাতে হবে। এ ছাড়া মাহমুদুর রহমানের ওপর হামলায় জড়িত পুলিশ সদস্যকে অনতিবিলম্বে গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনতে হবে। মানববন্ধনে আমার দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, বার্তা সম্পাদক জাহেদ চৌধুরী, জাতীয় নাগরিক কমিটির পক্ষে আতিক মুজাহিদ, ইনকিলাব মঞ্চের সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাতিমা তাসনিম, মাসুদুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

সর্বশেষ খবর