বুধবার, ২ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

আওয়ামী লীগ নেতার ঝুলন্ত লাশ হত্যা দাবি স্বজনদের

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ঢালীর রহস্যজনক মৃত্যুর খবর পাওয়া গেছে। গতকাল সকালে উপজেলার বেলতী গ্রামে ওই নেতার বাড়ির পাশে একটি নির্মাণাধীন ভবন থেকে পুলিশ ঝুলন্ত লাশ উদ্ধার করে। ৫৮ বছর বয়সি নজরুল ইসলাম ঢালী বেলতীর মৃত রুস্তম আলী ঢালীর ছেলে। তিনি কয়েক বছর ধরে খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। এর আগে তিনি ঠিকাদারি করতেন। পরিবারের দাবি, পূর্বশত্রুতার জেরে পরিকল্পিতভাবে দুর্বৃত্তরা তাকে হত্যা শেষে আত্মহত্যার নাটক সাজিয়ে লাশ ঝুলিয়ে রাখে। স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, সোমবার দুপুরে নজরুল ইসলাম বাড়ি থেকে বেরিয়ে আর ফেরেননি। বাড়িতে না আসায় রাত ১২টায় স্ত্রী জেসমিন আক্তার ও ছেলে জামিউল ইসলাম তাঁর মুঠোফোনে অনেকবার কল দিলেও ধরেননি। স্বজনরা অনেক খোঁজাখুঁজি করে কোথাও তাঁর সন্ধান পাননি। গতকাল সকালে স্থানীয়রা বাড়ির পাশে একটি নির্মাণাধীন ভবনের সিঁড়ির রডের সঙ্গে গলায় রশি প্যাঁচানো অবস্থায় তার ঝুলন্ত লাশ দেখে পুলিশে খবর দেন।

স্ত্রী জেসমিন আক্তার ও জামিউল ইসলাম অভিযোগ করে বলেন, পূর্বশত্রুতার জেরে নজরুল ইসলাম ঢালীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। পরে লাশ ঝুলিয়ে আত্মহত্যার নাটক সাজানো হয়। তাঁরা আরও বলেন, যে চিকন রশি দিয়ে লাশটি ঝোলানো, তা দিয়ে আত্মহত্যা সম্ভব নয়। এ ছাড়া লাশের পা মাটিতে লাগানো ছিল।

চাঁদপুর পিবিআই কার্যালয়ের এসআই কবির হোসেন বলেন, ওই ব্যক্তির পায়ের ওপরের অংশে হেঁচড়ানো দাগ রয়েছে। আর কোনো অংশে আঘাতের চিহ্ন নেই। প্রযুক্তির মাধ্যমে ছায়াতদন্তের কাজ চলছে।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালেহ আহম্মেদ বলেন, এটি একটি রহস্যজনক মৃত্যু। এটি হত্যা না আত্মহত্যা তা ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে। পিবিআইসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি তদন্ত করছেন।

 

সর্বশেষ খবর