শনিবার, ৫ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

ইসরায়েলি বর্বরতা বন্ধের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

ইসরায়েলি বর্বরতা বন্ধের দাবিতে বিক্ষোভ

ইসরায়েলি বর্বরতা বন্ধের দাবিতে গতকাল বায়তুল মোকাররম মসজিদের সামনে বিক্ষোভ করে খেলাফত আন্দোলন -বাংলাদেশ প্রতিদিন

লেবাননে ইসরায়েলি বর্বরতা বন্ধ, ভারতে ইসলাম ধর্ম ও রসুল (সা.)-কে কটূক্তির প্রতিবাদে গতকাল রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে ইসলামী দল এবং সংগঠনগুলো।

খেলাফত আন্দোলন : জুমার নামাজের পর বায়তুল মোকাররমের উত্তর গেটে লেবাননে ইসরায়েলি হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে খেলাফত আন্দোলনের নায়েবে আমির মুজিবুর রহমান হামিদী বলেন, ইসরায়েল বিশ্বের বিষফোঁড়া। তারা প্রথমে ফিলিস্তিনি মুসলমানদের ওপর ধ্বংসযজ্ঞ চালিয়েছে। ফিলিস্তিনি মুসলমান নর-নারী ও তাদের ঘরবাড়ি ধ্বংস করেছে। ফিলিস্তিনে ধ্বংসযজ্ঞ চালিয়ে তারা ক্ষান্ত হয়নি, এখন তারা হামলা চালাচ্ছে আরেক মুসলিম দেশ লেবাননে। বর্তমান অন্তর্বর্তী সরকারের কাছে আমাদের দাবি, ইসরায়েলি এ বর্বরতার রাষ্ট্রীয়ভাবে নিন্দা ও প্রতিবাদ জানানো হোক। লেবানন ও ফিলিস্তিনি মুসলমানদের পাশে দাঁড়াতে বাংলাদেশের সব মুসলমান প্রস্তুত আছে। ইসরায়েলের পণ্য বর্জনেরও আহ্বান জানান তিনি। বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মিছিল বের হয়ে পল্টন মোড় প্রদক্ষিণ করে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সামনে এসে দোয়ার মাধ্যমে সমাপ্ত হয়। উপস্থিত ছিলেন আবদুল হান্নান আল-হাদী, মোফাচ্ছির হোসাইন, মাওলানা জাফর আহমাদ, মাওলানা তানজীল হাসানসহ আরও অনেকে।

ইসলামী আন্দোলন : দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করে ভারতের পুরোহিত রাজগিরি মহারাজ বিশ্বের মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ সৃষ্টি করেছে। পুরোহিতকে গ্রেপ্তার করে কঠোর শাস্তি এবং ক্ষমা না চাওয়া পর্যন্ত মুসলিম উম্মাহর প্রতিবাদের আগুন নিভবে না। বিকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে বায়তুল মোকাররম উত্তর গেটে লেবাননে ইসরায়েলি বর্বরতা বন্ধ, ভারতে ইসলাম ধর্ম ও রাসুল (সা.)-কে নিয়ে বিতর্কিত ব্যক্তি রামগিরি মহারাজের কটূক্তি এবং বিজেপি নেতা নিতেশ রানে তা সমর্থন করার প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম প্রমুখ।

গওহরডাঙ্গা বোর্ড : বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহরডাঙ্গা বাংলাদেশের উদ্যোগে ভারতে মহানবী হযরত মুহাম্মাদ (সা.)-এর শানে গোস্তাখি এবং বিজেপি সংসদ সদস্য নারায়ণ রানে তাকে সমর্থন করার প্রতিবাদে গোপালগঞ্জ প্রেস ক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সহসভাপতি মাওলানা কবিরুল ইসলাম। বক্তারা প্রধান উপদেষ্টার প্রতি আহ্বান জানিয়ে বলেন, মহানবী (সা.)-কে নিয়ে এ ধরনের কটূক্তিকারীর শাস্তি নিশ্চিত করা এবং একই সঙ্গে ভারতের পক্ষ থেকে আনুষ্ঠানিক ক্ষমা চাওয়ার বিষয়ে কূটনৈতিক চাপ প্রয়োগ করতে হবে। আরও বক্তব্য রাখেন- মাওলানা আবদুচ্ছালাম, মাওলানা হাসমতুল্লাহ, মাওলানা আবদুল্লাহ, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা মুহিব্বুল্লাহ, মাওলানা হাফিজুর রহমান, মুফতি মাকসূদুল হক, মাওলানা মাহমুদুল হাসান খান প্রমুখ।

সর্বশেষ খবর