শনিবার, ১২ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

বজ্রপাতে ছয় জেলায় ১১ প্রাণহানি

প্রতিদিন ডেস্ক

ছয় জেলায় বজ্রপাতে ১১ জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে দিনাজপুর, নাটোর, নেত্রকোনা এবং মেহেরপুরে দুজন করে; গাজীপুর ও হবিগঞ্জে একজন করে বজ্রপাতে মারা গেছেন। প্রতিনিধিদের খবর-

দিনাজপুর : নবাবগঞ্জে মাহমুদপুর ইউনিয়নের পদুমহার গ্রামে বাড়ির কাছে করলা খেত দেখতে গিয়ে বজ্রপাতে রাজা মিয়া (৪৬) ও শাহাজাহান আলী (৪৫) নামে দুজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে ওই দুজনের লাশ উদ্ধার করে পরিবারের লোকজন। নিহত দুজন সম্পর্কে বেয়াই।

নাটোর : নলডাঙ্গা উপজেলার হালতি বিলে শামুক তুলতে গিয়ে বজ্রপাতে মোমিন (৩৪) নামে এক যুবক ও মাছ ধরতে গিয়ে রায়হান আলী (৩১) নামে এক জেলের মৃৃত্যু হয়েছে। গতকাল ভোরে উপজেলার হালতি বিলের খোলাবাড়িয়া গোরস্থানের কাছে ও খাজুরার চাঁনপুরে মরা আত্রাই নদীতে এ দুটি দুর্ঘটনা ঘটে। মোমিন উপজেলার খোলাবাড়িয়া গ্রামের নুর হোসেনের ছেলে ও রায়হান নওগাঁর আত্রাই উপজেলার ক্ষুদ্র পারবিশা গ্রামের সাদেক আলীর ছেলে।

নেত্রকোনা : হাওরাঞ্চল খালিয়াজুরী উপজেলার কালাহাওরে তানভির হোসেন ভূঁইয়া (১৮) নামে এক জেলে নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। একজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গতকাল ভোরে উপজেলার সদর ইউনিয়নের গছিখাই গ্রামের পাশের কালাহাওরে বৃষ্টিতে মাছ ধরতে গেলে বজ্রপাতের ঘটনা ঘটে। এ সময় তিনজন আহত হলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তানভিরকে মৃত ঘোষণা করেন। আহত দুই সহোদর পিয়াস উদ্দিন (১৯) ও জাহিদুল ইসলামের (২৬) মধ্যে পিয়াসকে ময়মনসিংহ পাঠানো হয়।

অন্যদিকে একই জেলার বারহাট্টায় ফিশারির মাছ পাহারা দেওয়ার সময় বজ্রপাতে সেলিম সিদ্দিকী (৬০) নামে এক বৃদ্ধ প্রাণ হারিয়েছেন। গতকাল সন্ধ্যা ৬টার দিকে উপজেলার দক্ষিণ ডেমুরা গ্রামে এ ঘটনা ঘটে। সেলিম সিদ্দিকী দক্ষিণ ডেমুরা গ্রামের মৃত বাচ্চু মিয়ার ছেলে।

হবিগঞ্জ : বানিয়াচংয়ে নদীতে মাছ ধরতে গিয়ে সেলিম মিয়া (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল সকালে বানিয়াচংয়ের পাশের শুঁটকি নদীতে এ ঘটনা ঘটে। মৃত সেলিম মিয়া বানিয়াচংয়ের নন্দীপাড়া বাদাওরি মহল্লার জালাল মিয়ার ছেলে।

মেহেরপুর : মেহেরপুর সদর উপজেলায় পৃথক দুটি স্থানে বজ্রপাতের ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন একজন। গতকাল সন্ধ্যার আগে উপজেলার দফরপুর ও সোনাপুর গ্রামে এ ঘটনা ঘটে। বজ্রপাতে মৃত দুজন হলেন- দফরপুর গ্রামের মৃত আবদুর রশিদের ছেলে রাফিজ (২৩) ও সোনাপুর গ্রামের আবদুর রশিদ। আর আহত ব্যক্তির হলেন- সোনাপুর গ্রামের আবদুল মান্নান। তিনি মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গাজীপুর : গাজীপুরে ঘাস কাটতে গিয়ে এক কৃষক নিহত হয়েছেন। গতকাল সন্ধ্যায় তার লাশ বাড়ির পাশের চিলাই বিল থেকে উদ্ধার করেন স্বজনরা। নিহত রুবেল মোড়ল (২৯) সদর উপজেলার জয়দেবপুর থানাধীন দিগধা গ্রামের সিরাজুল হক মোড়লের ছেলে।

সর্বশেষ খবর