১২ আগস্ট, ২০২১ ০৮:১৯

করোনা আবহেও রেস্তোরাঁয় যাচ্ছেন, মেনে চলুন ৬ নিয়ম

অনলাইন ডেস্ক

করোনা আবহেও রেস্তোরাঁয় যাচ্ছেন, মেনে চলুন ৬ নিয়ম

ফাইল ছবি

অনেকেই রেস্তোরাঁর খাবার খেতে দারুণ পছন্দ করেন। অনেকে আবার বিভিন্ন খাবারের স্বাদ পেতে নানা রেস্তোরাঁ ঘুরে বেড়ান। তবে করোনা আবহে এই খাওয়া-দাওয়া, ঘুরে বেড়ানো একদমই আর আগের মতো নেই। সচেতন না হলেই বিপাকে পড়তে পারেন আপনি। 

বিশেষজ্ঞরা বলছেন, নিচের এই ৬ নিয়ম ঠিক ভাবে মেনে চললে এই করোনা আবহেও রেস্তোরাঁয় যেয়ে খেলেও বিপদ থেকে থাকতে পারবেন দূরে। 

১) প্রথমেই দেখে নিন যে রেস্তোরাঁয় যাচ্ছেন, তারা কতটা করোনা বিধি মেনে চলছেন। রেস্তোরাঁয় টেবিল বুক করার আগে অবশ্যই অনলাইনে পড়ে নিন রিভিউ। দেখে নিন রেস্তোরাঁর ভিতরের ছবি। জেনে নিন রেস্তোরাঁর কর্মচারীরা মাস্ক ব্যবহার করছেন কিনা।

২) রেস্তোরাঁয় ঢোকার সময় অবশ্যই মাস্ক ব্যবহার করুন। নিজের কাছে রাখুন স্যানিটাইজার। রেস্তোরাঁর কর্মচারীদের বলুন, টেবিল স্যানিটাইজার দিয়ে মুছে নিতে।

৩) রেস্তোরাঁয় ব্যবহৃত জিনিস পরিষ্কার কিনা তা সুনিশ্চিত হোন। দরকার পড়লে কর্মচারীকে ডেকে বলুন। ভালো করে স্যানিটাইজ হয়েছে কিনা তা জেনে নিন।

৪) খাবার আগে ভাল করে হাত ধুয়ে নিন। হাত ধোয়ার পরেও স্যানিটাইজ ব্যবহার করুন। রেস্তোরাঁর দেওয়া টিস্যু ব্যবহার না করাই ভাল।

৫) রেস্তরাঁর ওয়াশরুমে গেলে অবশ্যই দেখে নিন তা পরিষ্কার-পরিচ্ছন্ন কিনা। বেসিনের হাত ধোয়ার পর কল বন্ধ করে অবশ্যই হাতে স্যানিটাইজার ব্যবহার করুন।
 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর