৪ ফেব্রুয়ারি, ২০২২ ২১:২২

বই‌মেলায় সো‌হেলুর রহমা‌নের ‘না পাঠা‌নো চি‌ঠি’

অনলাইন প্রতিবেদক

বই‌মেলায় সো‌হেলুর রহমা‌নের ‘না পাঠা‌নো চি‌ঠি’

এবা‌রের বই‌মেলায় আসছে ক‌বি সো‌হেলুর রহমা‌নের প্রথম কাব্যগ্রন্থ ‘না পাঠা‌নো চি‌ঠি’। অমর একুশে গ্রন্থমেলা ২০২২-এ বইটি প্রকাশ করছে চয়ন প্রকাশন। দৃ‌ষ্টিনন্দন প্রচ্ছদ করেছেন টিপু দেব।

ক‌বিতা‌প্রেমী পাঠকের কা‌ছে দ্রোহ ও প্রেমের ক‌বিতার ক‌বি হি‌সে‌বে প‌রি‌চিতি লাভ করা সো‌হেলুর রহমান তার প্রথম গ্রন্থ নি‌য়ে দারুণ আশাবাদী।

নি‌জের প্রথম বই নি‌য়ে ক‌বির বয়ান, গ্রন্থের কবিতাগুলো নিছক কবিতা নয়। এর প্রতিটি বাক্য আমা‌দের যা‌পিত জীবনের নানা বাঁক, পরিক্রমায় হতাশা আর স্বপ্নের গল্প। সেইসঙ্গে দেশ আর দশের নানান ভাবনা, দেখা আর বোঝার মিশেল। ক‌বিতাগু‌লো সমাজ, সংসার আর রা‌ষ্ট্রের নানা অসাম্য ও বঞ্ছনারও দ‌লিল।

বই‌টি‌তে মোট ৩৯‌টি ক‌বিতা স্থান পে‌য়ে‌ছে। এসব ক‌বিতায় ক‌বি তু‌লে ধ‌রে‌ছেন গত এক যু‌গেরও বে‌শি সম‌য়ের নানান ঘটনা, ঘটনার রেশ ও সম্ভাবনা‌কে। ক‌বিতায় তু‌লে ধ‌রে‌ছেন ব্যক্তি মানুষ, সমাজ ও রা‌ষ্ট্রের অসাম্য, বঞ্ছনা আর অ‌নিয়মকে। প্রাঞ্জল বর্ণনায় প্রেমিকম‌নের নানান পাওয়া না পাওয়ার কথাও র‌য়ে‌ছে।

ক‌রোনার সংক্রমণ রো‌ধের ল‌ক্ষ্যে আরো‌পিত বি‌ধি নি‌ষে‌ধের কার‌ণে বই‌মেলা পি‌ছি‌য়ে যাওয়ায় এখন চল‌ছে না পাঠা‌নো চি‌ঠির প্রি-অর্ডার। বইটির মু‌দ্রিত মূল্য ১৮০ টাকা, ত‌বে ২৫% ছা‌ড়ে প্রকৃত মূল্য ১৩৫ টাকা। অনলাইনে ক্রেতা‌দের জন্য রকমারি ডটক‌মে ১৪% টাকা ছা‌ড়ে এবং অথবা ডটক‌মে ২৫% ছা‌ড়ে মিল‌ছে বইটি। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর