১৯ ফেব্রুয়ারি, ২০২২ ১২:৪৭

‘মুক্তিযুদ্ধে আমেরিকান বন্ধুরা’ গ্রন্থের মোড়ক উন্মোচন

সুনামগঞ্জ প্রতিনিধি

‘মুক্তিযুদ্ধে আমেরিকান বন্ধুরা’ গ্রন্থের মোড়ক উন্মোচন

‘মুক্তিযুদ্ধে আমেরিকান বন্ধুরা’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন হয়েছে সুনামগঞ্জে। গ্রন্থটি লিখেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক অ্যাডভোকেট রনেন্দ্র তালুকদার পিংকু।

আজ শনিবার দুপুরে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির জগলুল মিলনায়তনে অনুষ্ঠিত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা দেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ। তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধ ও জাতির জনককে স্বীকার করে এই দেশে রাজনীতি করতে হবে। যে দল-মতের হোন না কেন এ দুটি বিষয়ে আপস করা চলবে না। আমাদের তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্কে সঠিক ধারণা দিতে মুক্তিযুদ্ধ বিষয়ক বইয়ের কোনও বিকল্প নেই। প্রবাসে থেকেও লেখক মুক্তিযুদ্ধ নিয়ে একের পর এক বই লিখে আমাদের ভাণ্ডারকে সমৃদ্ধ করছেন। মুক্তিযুদ্ধ নিয়ে যার যার জায়গা থেকে গবেষণা, লেখালেখি ও পড়াশোনা চালিয়ে যেতে হবে।’

সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হিমাদ্রী শেখর ভদ্রের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সদর উপজেলা চেয়ারম্যান খায়রুল হুদা চপল, শিক্ষাবিদ কোহিনূর আক্তার, জেলা পরিষদ সদস্য সেলিনা আবেদীন, পৌর কাউন্সিলর সামিনা চৌধুরী, সাংবাদিক জসিম উদ্দিন। 
 
বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর