৮ এপ্রিল, ২০২২ ২০:০৩

চিত্রশিল্পীদের অংশগ্রহণে শুরু হয়েছে আর্ট ক্যাম্প ও কর্মশালা

অনলাইন ডেস্ক

চিত্রশিল্পীদের অংশগ্রহণে শুরু হয়েছে আর্ট ক্যাম্প ও কর্মশালা

চিত্রশিল্পীদের অংশগ্রহণে শুরু হয়েছে আর্ট ক্যাম্প ও কর্মশালা।

দেশের খ্যাতনামা প্রবীণ এবং নবীন চিত্রশিল্পীদের অংশগ্রহণে শুরু হয়েছে চার দিনব্যাপী আর্ট ক্যাম্প এবং কর্মশালা। বুধবার ময়মনসিংহের ভালুকায় মেঘমাটি ভিলেজ রিসোর্টে বরণ্য শিল্পী বিরেণ সোমের সভাপতিত্বে আর্ট ক্যাম্প ও কর্মশালাটি উদ্বোধন করা হয়। আগামী শনিবার (৯ এপ্রিল) পর্যন্ত এ ক্যাম্প চলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি শিল্পী হামিদুজ্জামান খানের পাশাপাশি অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্বখ্যাত আর্ট ম্যাটেরিয়াল প্রতিষ্ঠান কারানদাস’র প্রতিনিধি মোহাম্মদ আরাফাত করীর, শিল্পী রোকেয়া সুলতানা লাভলী, শিল্পী রশিদ আমিন, শিল্পী সৈয়দ গোলাম দস্তগীর প্রমুখ। উপমহাদেশের অন্যতম চিত্রনায়ক গোয়াস চিত্রকলার করণ-কৌশল সম্পর্কে কর্মশালাটি পরিচালনা করেন শিল্পী রোকেয়া সুলতানা লাভলী।

মনোরম পরিবেশে আর্ট ক্যাম্পে আরও অংশগ্রহণ করেন শিল্পী আজমির হোসেন, অনুকুল চন্দ্র মজুমদার, ময়েজউদ্দিন, তারেক আমিন এবং মনজুর রশিদ। ক্যাম্পে শিল্পীরা এক্রিলিস গোয়াস, ওয়াটার সলেবল প্যাস্টেল, ওয়াটার কালার, ওয়াটার কালার পেন্সিলসহ নানা অপ্রচলিত মাধ্যমে পরীক্ষামূলক কাজ করবেন।

শুক্রবার আর্ট ক্যাম্পটিতে সন্ধ্যা ৬টা থেকে ৮টা পর্যন্ত স্থানীয় গ্রামবাসীর জন্য উন্মক্ত থাকবে, যেখানে সাধারণ গ্রামবাসীরা শিল্পীদের কাছ থেকে ছবি আঁকা দেখা ও মতামত জানানোর সুযোগ পাবেন।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর