৬ জুলাই, ২০২২ ২৩:৪৯

‘স্মার্ট হেলথ চেক’ নিয়ে এলো প্রাভা হেলথ

অনলাইন ডেস্ক

‘স্মার্ট হেলথ চেক’ নিয়ে এলো প্রাভা হেলথ

বাংলাদেশের দ্রুত বর্ধমানশীল হেলথকেয়ার ব্র্যান্ড প্রাভা হেলথ, তাদের বহুল-প্রতীক্ষিত ‘স্মার্ট হেলথ চেক’ প্যাকেজটি চালু করেছে। এই সাশ্রয়ী প্যাকেজের মাধ্যমে যে কেউ কয়েকটি সাধারণ টেস্ট করিয়ে তাদের শারীরিক সার্বিক অবস্থা সম্পর্কে জানতে পারবেন। এতে গ্রাহকরা ডাক্তার দেখানোর আগেই একধাপ এগিয়ে থাকবেন, যা ডাক্তারের কাছে একাধিক ভিজিটের সময় ও পরিশ্রম বাঁচাবে।

প্রতিটি টেস্টই শারীরিক বিভিন্ন দিক সম্পর্কে ধারণা দেবে এবং ডাক্তারের কনসালটেশনের মাধ্যমে রোগীদের সঠিক দিক-নির্দেশনা পেতে সাহায্য করবে। এই প্যাকেজটি যেকোনো বয়স ও লিঙ্গের মানুষ নিতে পারবেন, এমনকি ঘরে বসেও।

এই হেলথ চেকে রয়েছে কমপ্লিট ব্লাড কাউন্ট উইথ ইএসআর (রক্তের বিভিন্ন উপাদান ও বৈশিষ্ট্য পরিমাপ করে সার্বিক স্বাস্থ্যের মূল্যায়ন করে), হিমোগ্লোবিন-এ১সি (রক্তে তিন মাসের সুগারের মাত্রার গড়), গ্লুকোজ - র‍্যান্ডম (টেস্ট করানোর সময় রক্তে সুগারের মাত্রা পরিমাপ করা), সিরাম ক্রিয়েটিনিন (রক্তে ক্রিয়েটিনিনের মাত্রা নির্ণয় করে, যা কিডনির কার্যকরী অবস্থা জানায়), এলানাইন অ্যামাইনোট্রান্সফারেস (লিভারের অবস্থা বুঝতে রক্তে এএলটি-র মাত্রা পরিমাপ করে), লিপিড প্রোফাইল (কোলেস্টেরলের মাত্রায় অস্বাভাবিকতা নির্ণয় করতে কয়েকটি রক্ত পরীক্ষা)। মাত্র একটি কনসালটেশনেই একজন ফ্যামিলি মেডিসিন ডাক্তার অথবা একজন নিউট্রিশনিস্ট রিপোর্টগুলো দেখে রোগীদের শারীরিক অবস্থার মূল্যায়ন করতে সক্ষম হবেন। টেস্টের পরে কোন কনসালটেন্টের পরামর্শ নেবেন তা নির্ভর করবে রোগীর ওপর। বছরের অন্যান্য সময়ে স্মার্ট হেলথ চেকটির খরচ পড়বে মাত্র ৪০০০ টাকা, তবে ঈদ উপলক্ষে প্রাভা এই প্যাকেজের ওপর আরও ২০% ছাড় দিচ্ছে।

 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

   

সর্বশেষ খবর