২৩ ডিসেম্বর, ২০২২ ০০:১১

আব্দুস এস আলিমের একক আলোকচিত্র প্রদর্শনী ২৪-২৫ ডিসেম্বর

অনলাইন ডেস্ক

আব্দুস এস আলিমের একক আলোকচিত্র প্রদর্শনী ২৪-২৫ ডিসেম্বর

চিত্রশিল্প বহু-প্রাচীন শিল্পমাধ্যম হলেও ফটোগ্রাফি আধুনিক শিল্পধারায় স্থান করে নিয়েছে। এই ফটোগ্রাফি বা ছবি তুলতে পছন্দ করেন এমন অনেকেই আছেন, কারো কাছে এই ফটোগ্রাফি একটি শখ, কারো কাছে উপার্জনের অন্যতম মাধ্যম। এরই একটি শাখা-বার্ড ফটোগ্রাফি। তবে যে যাই করুক না কেন, এই ফটোগ্রাফি শখ পূরণ করতে বা কাঙ্ক্ষিত ছবি পেতে, ঘুরে বেড়ান বন-জঙ্গল, নদী-নালায়, দেশ-বিদেশে কিংবা গভীর অরণ্যে। বিশেষ করে তা যদি হয় পাখির ছবি; এগুলো ফ্রেম বন্দি করা একটু কষ্টসাধ্যই বটে।

এক পর্যায়ে ফটোগ্রাফার খুঁজে পান তার বহুল প্রতীক্ষিত সেই ‘পাখির ছবি’। এ রকম দেশি-বিদেশি বিভিন্ন ধরনের প্রায় শ’খানেক ছবি নিয়ে রাজধানীতে শুরু হচ্ছে-‘ডা. আব্দুস সামাদ আলিম (ইমু)-র একক আলোকচিত্র প্রদর্শনী ‘দ্য উইংস ওব ভাইব্র্যান্স’ (Solo Bird Photography Exhibition)। যেখানে অসাধারণ সব পাখির ছবি স্থান পেয়েছে বলে আয়োজক সূত্রে জানা গেছে।

শনিবার (২৪ ডিসেম্বর) ও রবিবার (২৫ ডিসেম্বর) রাজধানীর গুলশান ২-এর বে’স এজ ওয়াটার-এর এজ গ্যালারী-তে বসছে-এই একক ফটোগ্রাফি প্রদর্শনী। যা বেলা ১১টা থেকে রাত ৮ পর্যন্ত চলবে। দর্শনার্থীরা বিনামূল্যে এই পাখির ছবিগুলো দেখতে পারবেন। পাখি সম্পর্কে জানতে পারবেন।

এ সম্পর্কে দেশের স্বনামধন্য ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফার আব্দুস সামাদ আলিম বলেন, দেশে বিদেশে তোলা বিভিন্ন পাখির ছবি এই প্রদর্শনীতে শোভা পাবে। সবাইকে প্রদর্শনীতে আসার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর