১৫ ফেব্রুয়ারি, ২০২৩ ১৯:৪৪

বইমেলায় জাহান অরন্য’র উপন্যাস ‘অন্তরমহল’

অনলাইন ডেস্ক

বইমেলায় জাহান অরন্য’র উপন্যাস ‘অন্তরমহল’

জাহান অরন্য এক যুগেরও অধিক সময় ধরে রেডিও ইন্ডাস্ট্রিতে কাজ করছেন। সেই সাথে কাজ করছেন শিল্প সাহিত্যের অন্যান্য অঙ্গনেও। ২০২৩-এর অমর একুশে বইমেলায় তার প্রথম উপন্যাস প্রকাশিত হচ্ছে, যার নাম ‘অন্তরমহল’। বইটি প্রকাশ করেছে পুনশ্চ পাবলিকেশন। প্রচ্ছদ করেছেন আহমাদ বোরহান, আর নামলিপি করেছেন শাকির এহসানুল্লাহ।

লেখক জানান, ‘অন্তরমহল’ ভিন্নধর্মী উপন্যাস। সমকালীন গল্পের মধ্যে সমাজের এমন কিছু দিক উঠে এসেছে, যা আমরা অনেকেই জানি না। একজন পতিতার জীবনের একান্ত কিছু ব্যথা আর প্রতিশোধের গল্প উঠে এসেছে এই উপন্যাসে। সেই সাথে সমসাময়িক আরো কিছু চরিত্রের উত্থান-পতন আর পাওয়া-না পাওয়ার অধ্যায় উপন্যাসটিকে পাঠকপ্রিয়তা দেবে।

এই উপন্যাসে প্রেম, বিরহ যেমন এসেছে সমান তালে এগিয়ে গেছে ক্রোধ, প্রতিহিংসা আর সমাজব্যবস্থার কিছু লুপহোল দেখিয়ে দেয়ার গল্প। মায়া মমতা যেমন আছে, তেমনি আছে খুন আর প্রতারণার অদেখা অধ্যায়।

পাঠকদের পাঠে আরামের জন্য খুব সহজ ভাষায় লেখা হয়েছে এই উপন্যাস। কোনো গুরুগম্ভীর লেখনীধারা প্রয়োগ করা হয়নি। বই মেলায় পুনশ্চ পাবলিকেশন থেকে প্রকাশিত হচ্ছে অন্তরমহল, আর পাওয়া যাবে ভূমি প্রকাশের ১৯৩-১৯৪ নম্বর স্টলে। এছাড়া ঘরে বসে সংগ্রহ করতে পারবেন রকমারি.কম অথবা বুকমার্ক থেকে। অনলাইন ক্রয়ে রকমারিতে থাকছে বিশেষ ছাড়।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর