১৭ ফেব্রুয়ারি, ২০২৩ ০১:০৬

ফ্রি পিটিই কোর্স ও অনুশীলনের সুযোগ দিচ্ছে ‘ওস্তাদজী’

অনলাইন ডেস্ক

ফ্রি পিটিই কোর্স ও অনুশীলনের সুযোগ দিচ্ছে ‘ওস্তাদজী’

প্রতীকী ছবি

আইইএলটিএস’র বিকল্প পিটিই বিষয়ে ১২ হাজার ৫০০ টাকা মূল্যের কোর্স ফ্রি করাচ্ছে ডিজিটাল শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন প্ল্যাটফর্ম ওস্তাদজী.কম। শিক্ষার বহুমুখী সহজীকরণসহ সুলভে কর্মমুখী মানবসম্পদ গড়তে এই প্ল্যাটফর্ম নিয়েছে নানা উদ্যোগ। কাজ করছে বিদেশে উচ্চশিক্ষাকে সাধারণের নাগালে আনার।

বিদেশে উচ্চশিক্ষার জন্য অপরিহার্য ইংরেজি ভাষা দক্ষতা পরীক্ষা পিটিই’র ৬০ জন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে কোর্স ফ্রি দিচ্ছে এই প্রতিষ্ঠান। ৪৫ জনকে অনলাইন ও ১৫ জনকে অফলাইনে সরাসরি প্রশিক্ষণ ল্যাবে পাঠদান করা হব। এই শিক্ষার্থীরা ল্যাবে অনুশীলনের সুযোগও পাবে। এই দক্ষতা উন্নয়ন ও পরীক্ষা প্রস্তুতি কোর্স স্পন্সর করেছে রিটয পিটিই (Ritz PTE)। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) থেকে শুরু হবে এই কোর্স।

ওস্তাদজী.কম-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক জুলিয়াস সিজার তালুকদার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে অনেকের বিদেশে উচ্চশিক্ষা গ্রহণের ইচ্ছা রয়েছে। তবে প্রস্তুতি গ্রহণের জন্য যথাযথ সহযোগিতা অনেকেই পান না। আছে অর্থের সংকট, সঠিক পরামর্শদানের প্রতিষ্ঠান খুঁজে পাওয়াও দুষ্কর তাদের জন্য। তাই ওস্তাদজী পরামর্শ প্রদানের সঙ্গে সঙ্গে প্রস্তুতি গ্রহণের সর্বাত্মক সাহায্য করার অঙ্গীকার করছে।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর