২২ মার্চ, ২০২৩ ১০:৫৮

চট্টগ্রামে যাত্রা শুরু ইউপিএল’র পুস্তক বিক্রয় কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে যাত্রা শুরু ইউপিএল’র পুস্তক বিক্রয় কেন্দ্র

চট্টগ্রামে যাত্রা শুরু করলো বাংলাদেশের অগ্রগণ্য প্রকাশনা সংস্থা ইউনিভার্সিটি প্রেস লিমিটেড (ইউপিএল) এর দ্বিতীয় পুস্তক বিক্রয় কেন্দ্র। ইউপিএল বুকস চট্টগ্রাম নামের এই বিক্রয় কেন্দ্রটিতে ইউপিএল-এর সকল বইয়ের পাশাপাশি অন্যান্য প্রকাশনীর বাছাইকৃত বইপত্রও প্রদর্শন করা হবে। 

ইউপিএল বুকস এর উদ্বোধন উপলক্ষে আগামী ৩১ মার্চ পর্যন্ত ইউপিএল এর সকল বই ৩০ ভাগ ছাড়ে পাওয়া যাবে; এছাড়া অন্যান্য প্রকাশনীর বইও ২০ ভাগ ছাড়ে পাওয়া যাবে।

ইউপিএল বুকস চট্টগ্রামের যাত্রা উপলক্ষ্যে বিক্রয়কেন্দ্রটির আঙিনায় শনিবার এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন চট্টগ্রামের শিক্ষক, গবেষক, সংস্কৃতিকর্মী, সাংবাদিক ও বিশিষ্টজনেরা। আলোচকরা উদ্বোধনী অনুষ্ঠানে ইউপিএল বুকস চট্টগ্রামের জন্য শুভ কামনা প্রকাশ করেন। তারা বলেন, জ্ঞানভিত্তিক সমাজ গঠনে ইউপিএল দেশজুড়ে যে ভূমিকা রেখেছে, চট্টগ্রামে তাদের এই গ্রন্থকেন্দ্রটি সেটিকে আরও মানুষের কাছে আনতে সাহায্য করবে। চট্টগ্রামের বৌদ্ধিক চর্চায় ইউপিএল আরও কার্যকর ভূমিকা রাখবেন এই আশাবাদ ব্যক্ত করে এই উদ্বোধনী আয়োজনটিতে বক্তব্য রাখেন প্রধান অতিথি চিটাগং ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সিরাজউদ্দৌলা, অধ্যাপক নিজাম আহমেদ, বিশিষ্ট অনুবাদক আলম খোরশেদ, এশিয়ান উইমেন্স ইউনিভার্সিটির কলা অনুষদের ডিন অধ্যাপক ডেভিড টেলার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান সিদ্দিকী, অধ্যাপক আনন্দ বিকাশ চাকমা প্রমুখ।

বিডি প্রতিদিন/হিমেল/শিমুল

সর্বশেষ খবর