৮ অক্টোবর, ২০২৩ ১৬:৪৯

তিন ক্যাটাগরিতে উইটসা অ্যাওয়ার্ড পেল উই ও এটুআই

অনলাইন ডেস্ক

তিন ক্যাটাগরিতে উইটসা অ্যাওয়ার্ড পেল উই ও এটুআই

তিন ক্যাটাগরিতে উইটসা অ্যাওয়ার্ড পেল উই ও এটুআই

তথ্যপ্রযুক্তির অন্যতম বিশ্ব সম্মেলন ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনোভেশন অ্যান্ড টেকনোলজির (ডব্লিউসিআইটি ২০২৩) তৃতীয় দিনে ‘উইটসা অ্যাওয়ার্ড নাইট’ এ এস্পায়ার টু ইনোভেট (এটুআই) প্রকল্প ‘ন্যাশনাল ইন্টেলিজেন্স ফর স্কিলস, এডুকেশন, এমপ্লইমেন্ট অ্যান্ড এন্ট্রপ্রেনারশিপ-এনআইসিই’ এবং ‘মুক্তপথ – এনশিউরিং ই-লার্নিং ফর অল’ প্রকল্পের জন্য উইটসার ডিজিটাল অপোরচুনিটি/ ইনক্লুশন অ্যাওয়ার্ড ও ই-এডুকেশন অ্যান্ড লার্নিং অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছে।

এছাড়াও বিশ্বজুড়ে তথ্যপ্রযুক্তিতে বিপুলসংখ্যক প্রকল্পের মধ্যে এটুআই এর প্রকল্প দুইটি এবং উইম্যান ইন টেক এ ‘উই’ শ্রেষ্ঠ প্রকল্প হিসেবে এই সম্মাননা অর্জন করে। ‘এনআইসিই এবং মুক্তপথ’ প্রকল্প দুইটি নিজ নিজ ক্ষেত্রে বিশ্বব্যাপী এক অনন্য দৃষ্টান্ত।

গত ৫ অক্টোবর মালয়েশিয়ার কুচিং সারওয়াকের বর্নেও কনভেনশন সেন্টার কুচিং এ (বিসিসিকে) ‘উইটসা অ্যাওয়ার্ড নাইট’ এ উইম্যান অ্যান্ড ই-কমার্স (উই) ’ উইম্যান ইন টেক অ্যাওয়ার্ড অর্জন করে।

উইটসা অ্যাওয়ার্ড নাইট অনুষ্ঠানে উইটসার চেয়ারম্যান সীন শিয়াহ, দ্য ন্যাশনাল টেক অ্যাসোসিয়েশন অব মালয়েশিয়া (পিকম) এর চেয়ারম্যান অং চিন সিয়ংসহ অন্য অতিথিরা মঞ্চে উপস্থিত থেকে এই অ্যাওয়ার্ড প্রদান করেন। এটুআই এর পক্ষে অ্যাওয়ার্ড গ্রহণ করেন জিনিয়া জেরিন এবং এলাভি জামান দিশা।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

সর্বশেষ খবর