২৭ নভেম্বর, ২০২৩ ১১:২১

ঢাকা রিজেন্সিতে ট্রাভেল ভ্লগারদের মিলনমেলা

অনলাইন ডেস্ক

ঢাকা রিজেন্সিতে ট্রাভেল ভ্লগারদের মিলনমেলা

ট্রাভেল করতে কে না ভালোবাসে। প্রত্যেকেই তার ছকবাধা জীবনের ফাঁকে ফাঁকে পরিবার, বন্ধুবান্ধব, কলিগ, আত্মীয়স্বজন নিয়ে প্রকৃতি দেখার আশায় বেরিয়ে পড়তে ভালোবাসেন। কিন্তু অজানা এক প্লেস ঘুরতে গেলে একজন গাইডের প্রয়োজন হয়। তা না হলে কিভাবে তারা অজানা সেই প্লেসটি ঘুরে দেখবেন। এক সময় টাকা খরচ করে গাইড ম্যানেজ করা হত। সোশ্যাল মিডিয়ার বদৌলতে সেই সব গাইডদের প্রয়োজনীয়তা অনেকাংশে কমে গেছে।

ইউটিউব-ফেসবুক ঘাঁটলেই এখন প্রচুর ট্রাভেল কন্টেন্ট পাওয়া যায় যেখানে ট্যুরের সব রকমের গাইডলাইন সুন্দরভাবে গোছানো থাকে। এমনকি, ট্যুরে যেয়ে কখন কি খেলে ভালো হবে, কোন রিসোর্টে খরচ কেমন হবে সেইটাও বলা থাকে। যার কারণে এই ট্রাভেল ভ্লগগুলি দেখলে আমাদের ট্যুর প্ল্যান করতে একদম সহজ হয়ে যায়।

বাংলাদেশের যেসব ব্যক্তিত্ব নিজ উদ্যোগে এই কাজ গুলো করে যাচ্ছেন তাদেরকে নিয়ে ২৫ নভেম্বর ২০২৩-এ শীতের মিষ্টি বিকেলে ঢাকা রিজেন্সি হোটেল এন্ড রিসোর্টে অবস্থিত রুফটপ রেস্টুরেন্ট-গ্রিল অন দা স্ক্যাইলাইনে আয়োজন করে "ঢাকা রিজেন্সি প্রেজেন্টস ট্রাভেল ভ্লগারস মিটআপ ২০২৩ (সিজন ১)"। দেশের জনপ্রিয় ট্রাভেল ভ্লগাররা এসেছিলেন সেদিন।

এই মিটাপে যেসব ভ্লগাররা এসেছিলেন তাদের ইউটিউব চ্যানেলের নাম হল, আরাফ ইন্তিসার দীপ্ত, বাংলাদেশী ফুড রিভিউয়ার, ড. ফুডি, ডা. সালমান মাহি রুহুল কাওসার, লাবিব হোসেন জয়, লাবিব ইত্তিহাদুল, লো কস্ট টুর সাজেশন, মি. মিক্সার্স ওয়ার্ল্ড, নয়ন মজুমদার, পেটুক কাপল, সালাহউদ্দিন সুমন, সায়েমস ওয়ার্ল্ড, স্বপন অন বোর্ড এবং ট্রাভেল উইথ শিশির দেব। তাদের উপস্থিতিতে বিকাল ৪টায় কেক কাটার মাধ্যমে এই ট্রাভেল মিটাপ সিজন ১ এর উদ্বোধন করা হয়। অনিবার্য কারণে এই মিটাপে অনুপস্থিত ছিলেন তিহাম ট্রাভেলার এবং ট্রাভেল উইথ অনীব। 

দুপুর ৩ টায় মিটাপ শুরু হয় এবং আড্ডা চলে রাত ৮ টা পর্যন্ত। দীর্ঘ এই ৫ ঘণ্টার আড্ডায় ট্রাভেল ভ্লগাররা নানা বিষয়ে আলোচনা করেন। আলোচনার মধ্যে উল্লেখযোগ্য ছিল, কিভাবে তাদের ভ্লগ গুলোকে আরও উন্নত করা যায়। কোন কোন প্লেস গুলো ভ্রমণপিপাসু মানুষের সামনে তুলে আনা যায়। ট্রাভেল ভ্লগিং নিয়ে কার কি ভবিষ্যৎ প্ল্যান ইত্যাদি।

গ্রিল অন দ্য স্কাই লাইন এর মুখরোচক ও লোভনীয় বার-বি-কিউ ব্যুফে ডিনারের সাথে আয়োজনটির অন্যতম চমক ছিল র‍্যাফেল ড্র। ইউএস-বাংলা এয়ারলাইন্স এর সৌজন্যে প্রথম পুরস্কার ঢাকা-ব্যাংকক-ঢাকার কাপল এয়ার টিকিট। ঢাকা রিজেন্সি হোটেল এন্ড রিসোর্টের সৌজন্যে দ্বিতীয় পুরস্কার ঢাকা রিজেন্সির সর্বোচ্চ রুম ক্যাটাগরি- প্রেসিডেনশিয়াল সুট-এ পরিবারের সাথে একরাত থাকাসহ জনপ্রিয় গ্রান্ডিউজ রেস্টুরেন্টে বুফে খাবারের সুবিধা। তৃতীয় পুরস্কার এয়ার আস্ত্রা এর সৌজন্যে ঢাকা-কক্স বাজার–ঢাকা কাপল এয়ার টিকেট। 

উল্লেখ্য, এই চমৎকার আয়োজনটির সমন্বয়কারীর দায়িত্বে ছিলেন সায়েমস ওয়ার্ল্ডের স্বত্বাধিকারী ট্রাভেল ভ্লগার আবু সায়েম চৌধুরী, যাবতীয় কাজের সহযোগিতায় ছিলেন ঢাকা রিজেন্সি হোটেল এন্ড রিসোর্ট-এর সেলস এন্ড মার্কেটিং ডিরেক্টর মো: মাহমুদ হাসান এবং তাঁর টিম।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন/মঞ্জু

 

 

সর্বশেষ খবর