১৩ ফেব্রুয়ারি, ২০২৪ ১৬:৪৮

বইমেলায় রণজিৎ সরকারের গল্পের বই ‘রোষাগ্নি মুখ’

অনলাইন ডেস্ক

বইমেলায় রণজিৎ সরকারের গল্পের বই ‘রোষাগ্নি মুখ’

এবারের একুশে বইমেলায় কথাসাহিত্যিক রণজিৎ সরকারের গল্পের বই প্রকাশিত হয়েছে। বইটিতে ১৬টি গল্প রয়েছে। টাঙ্গন প্রকাশনী থেকে বইটি প্রকাশিত হয়েছে। বইটি মেলায় পাওয়া যাবে টাঙ্গনের ২৩৭ নম্বর স্টলে। বইটির প্রচ্ছদ করেছেন সমর মজুমদার। বইটির মূল্য রাখা হয়েছে ৩০০ টাকা।

‘রোষাগ্নি মুখ’ বইটির গল্পগুলো সম্পর্কে রণজিৎ সরকার বলেন, ‘রোষাগ্নি মুখ’ গল্পগ্রন্থের প্রতিটি গল্পই ভিন্ন, মনস্তাত্ত্বিক অপরাধবোধ, মনোজাগতিক দ্বন্দ্ব, দার্শনিকতা, দাম্পত্য জীবন, নারী সমাজের চেতনাবোধ গল্পের বাস্তবতায় চরিত্রে তা ফুটে উঠেছে। জীবনঘনিষ্ঠ কিছু গল্পে দ্বন্দ্বের ভেতর আলো-আঁধারি মানব-চৈতন্যকে নাড়া দেয়, মনোজগৎকে নিয়ে যায় স্বপ্ন বাস্তবায়নের সম্ভাবনায়। সমাজের অসংখ্য মানুষের জীবনঘনিষ্ঠ গল্প প্রকাশ পেয়েছে বইটিতে। প্রতিটি গল্প রাষ্ট্র-সমাজ-সংস্কৃতি তথা মানুষের ব্যক্তিক চেতনা থেকে জীবন ও জগতের মর্মে পৌঁছে যাওয়ার আকুলতা বিস্তার প্রকাশিত হয়েছে।’

রণজিৎ সরকার পেশায় একজন সাংবাদিক। একটি জাতীয় দৈনিকে সম্পাদকীয় বিভাগে কর্মরত আছেন। তিনি নিয়মিত গল্প ও উপন্যাস লিখছেন। তার প্রকাশিত বইয়ের সংখ্যা গল্প ও উপন্যাস সবমিলিয়ে ৬২টি। রণজিৎ সরকার কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার (২০২০) পেয়েছেন।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর