২২ ফেব্রুয়ারি, ২০২৪ ১৯:৫৫

বইমেলায় চবি শিক্ষক শাহ্ আলমের ‘আত্মবিশ্বাসের উপকরণ’

অনলাইন ডেস্ক

বইমেলায় চবি শিক্ষক শাহ্ আলমের ‘আত্মবিশ্বাসের উপকরণ’

অমর একুশে বইমেলায় এসেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক মো. শাহ্ আলমের দিকনির্দেশনামূলক গ্রন্থ ‘আত্মবিশ্বাসের উপকরণ’। বইটিতে সন্তানকে কীভাবে গড়ে তুলবেন তার দিক-নির্দেশনা দিয়েছেন তিনি।

বুধবার বিকালে বইমেলায় মিজান পাবলিশার্সের প্যাভিলিয়নে বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। মেলার ৭ নম্বর প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে বইটি। বইটির বিক্রয় মূল্য ১৫০ টাকা।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিশিষ্ট লেখক গবেষক বিখ্যাত মোটিভেশনাল বক্তা ড. মোহাম্মদ আবদুল হাই, প্রকাশক মিজানুর রহমান পাটওয়ারীসহ আরও অনেকে।

শিক্ষক মো. শাহ্ আলম বলেন, আমরা যারা মা-বাবা, আমাদের এখন সবচেয়ে বড় উৎকণ্ঠা ও টেনশনের মূল কারণ হয়ে দাঁড়িয়েছে প্রিয় সন্তানকে মানুষের মতো মানুষ করা। কারণ এই সন্তানটি যতক্ষণ কাছে থাকে ততক্ষণ নিশ্চিন্ত থাকেন। কিন্তু যখনই সে বাইরে যায় তখনই উদ্বেগ, উৎকণ্ঠা বাড়তে থাকে এমনকি আপনি অসুস্থও হয়ে পড়েন। প্রধান কারণ হচ্ছে, তার বাইরের পরিবেশটা, এমনকি স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ে তার জন্য নিরাপত্তা নেই।

চবির এই শিক্ষক আরও বলেন, আমার সাংবাদিকতা ও শিক্ষকতা জীবনের সব অভিজ্ঞতা দিয়ে সাজিয়েছি এই বইটি। যদি বইটি পড়েন এবং সে অনুযায়ী সন্তানকে পরিচালিত করেন তাহলে আপনার সন্তান খারাপ সঙ্গ ও খারাপ পরিবেশ থেকে নিজেকে নিজে বাঁচাতে পারবে এবং যা আপনার কল্পনাকেও হার মানাবে, ইনশাআল্লাাহ।

শাহ্ আলম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে শিক্ষকতা করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে বিএ অনার্স এবং এম এ প্রথম শ্রেণিতে প্রথম (গোল্ড মেডেল) স্থান অর্জন করেন তিনি। শাহ্ আলম বাংলাদেশ টেলিভিশনের রিপোর্টার ও উপস্থাপক ছিলেন। তিনি একজন দক্ষ সংগঠক ও উপস্থাপক হিসেবে কাজ করছেন। 

বিডি প্রতিদিন/আরাফাত

সর্বশেষ খবর