২৪ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:৪৯

তরুণদের দক্ষতা বিকাশে জাগো ফাউন্ডেশন এবং ইউনিসেফ’র সেমিনার

প্রেস বিজ্ঞপ্তি

তরুণদের দক্ষতা বিকাশে জাগো ফাউন্ডেশন এবং ইউনিসেফ’র সেমিনার

সম্প্রতি ইউনাইটেড নেশনস চিলড্রেনস ফান্ডের (ইউনিসেফ) সহযোগিতায় জাগো ফাউন্ডেশন ট্রাস্ট যুব নেতৃত্ব এবং দক্ষতা বিকাশের জন্য ‘পাসপোর্ট টু আর্নিং ইন্ট্রোডাকশন সেমিনার’ শীর্ষক সেমিনার আয়োজন করেছে। এতে অংশগ্রহণ করে দেশের ৬৪টি জেলা থেকে আসা ৪১৫ জনেরও বেশি তরুণ। সেমিনারে আরও উপস্থিত ছিলেন স্কিল বিশেষজ্ঞ এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, যারা স্কিল প্রশিক্ষণ এবং তা উন্নয়ন আর প্রয়োগ সম্পর্কে অভিজ্ঞ। 

জাগো ফাউন্ডেশনের ‘ওয়েলকামিং P2E (পাসপোর্ট টু আর্নিং)’ সেশনের মধ্য দিয়ে সেমিনারটি শুরু হয়। যেখানে ভবিষ্যতে তরুণদের দক্ষতা বৃদ্ধিতে নির্দিষ্ট কিছু স্কিল সম্পর্কে জানানো হয়। পাসপোর্ট টু আর্নিং প্রোগ্রাম সম্পর্কে বক্তব্য রাখেন ইউনিসেফের জেনারেশন আনলিমিটেড বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার মারিয়ান ওহলার্স।

P2E একটি ডিজিটাল লার্নিং প্ল্যাটফর্ম যা তরুণদের কর্মসংস্থান এবং উদ্যোক্তা হিসাবে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় সব কোর্স দিয়ে ডিজাইন করা হয়েছে। P2E প্ল্যাটফর্মে বিনামূল্যে দেওয়া কোর্সগুলো সম্পর্কে অংশগ্রহণকারীদের জানানো হয় এই অধিবেশনে। বিশেষজ্ঞরা স্কিল ডেভেলপমেন্ট কোর্সটি ব্যাখ্যা করেন তরুণদের কাছে। পরবর্তীতে প্রশ্ন-উত্তর পর্বে জাগো ফাউন্ডেশনের মডারেটর এবং ফ্যাসিলিটেটররা কথা বলেন অংশগ্রহণকারীদের সাথে।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর