২৪ ফেব্রুয়ারি, ২০২৪ ১৯:৫৪

এবার বইমেলায় প্রকাশিত সায়েন্স ফিকশন বইয়ের একত্রে মোড়ক উন্মোচন

অনলাইন ডেস্ক

এবার বইমেলায় প্রকাশিত সায়েন্স ফিকশন বইয়ের একত্রে মোড়ক উন্মোচন

প্রতি বারের ন্যায় এবারও অমর একুশে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানে মোড়ক উন্মোচন মঞ্চে হয়ে গেল অমর একুশে বইমেলা-২০২৪-এ প্রকাশিত সকল সায়েন্স ফিকশন বইয়ের একত্রে মোড়ক উন্মোচন অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল। 

বাংলাদেশ সায়েন্স ফিকশন সোসাইটির সভাপতি বহুমাত্রিক লেখক মোশতাক আহমেদের সভাপতিত্বে মোড়ক উন্মোচন উৎসবে অংশ নেন সায়েন্স ফিকশন লেখক দীপু মাহমুদ, মোস্তফা কামাল, মিজানুর রহমান কল্লোল, মুহাম্মদ মনিরুল হুদা, কমলেশ রায়, ইউনূস আহমেদ, বদরুল আলম, বিশ্বজিৎ দাস,আসমা উল হুসনা সঞ্চিতা, সাইফ ইমন, ইফতেখার শিবলী খোন্দকার মেহেদী হাসান, সরকার হুমায়ূনসহ সায়েন্স ফিকশন লেখক ও কয়েক শতাধিক পাঠক।

প্রধান অতিথির ভাষণে ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, আমি খুবই খুশি হয়েছি সায়েন্স ফিকশন সোসাইটি এই ধরনের আয়োজন প্রতি বছর করে থাকে। সায়েন্স ফিকশন বই পড়লে বাচ্চাদের বিজ্ঞানের প্রতি আগ্রহ বাড়বে। সরকারও বিজ্ঞান শিক্ষার উপরে গুরুত্ব দিচ্ছে। তাই আমার মনে হয় এ ধরনের আয়োজন আরও বেশি বেশি হওয়া দরকার।

বহুমাত্রিক লেখক মোশতাক আহমেদ সভাপতির ভাষণে সকল লেখকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সায়েন্স ফিকশন সোসাইটি বিজ্ঞান জনপ্রিয়করণে কাজ করে। আমরা আমাদের সায়েন্স ফিকশন সাহিত্যকে বিশ্বদরবারে নিয়ে যেতে চাই। যে সকল বইয়ের মোড়ক উন্মোচন করা হয় জ্ঞানকোষ থেকে প্রকাশিত ড. মুহম্মদ জাফর ইকবালের জিটুৎসি, অনিন্দ্য থেকে প্রকাশিত মোশতাক আহমেদের দি ওল্ড ওয়ার্ল্ড, সময় থেকে প্রকাশিত দীপু মাহমুদের ট্র্যাপডোর, বিশ্বজিৎ দাসের নাবা, মায়িশা ফারজানার এনট্রিপি, রুশদী শামসের অদ্ভুত যন্ত্ররা সব, ভাষাতরী থেকে প্রকাশিত ইউনূস আহমেদের দ্য অ্যাডভেঞ্চার অভ প্লানেটস, আহমেদ পাবলিশিং হাউজ থেকে প্রকাশিত বদরুল আলমের বিস্ময় বালক সে, কথাপ্রকাশ থেকে প্রকাশিত মুহাম্মদ মনিরুল হুদার লিওনা, আসিফ মেহ্দীর অদ্রির অভিযান, চিলকোঠা পাবলিকেশন থেকে প্রকাশিত আসমা উল হুসনা সঞ্চিতার সেটেলমেন্ট ৩৭, সম্প্রীতি প্রকাশ থেকে প্রকাশিত দিলরুবা নীলার তিনুদের রোবট টিচার, বুনন থেকে প্রকাশিত সরকার হুমায়ূনের রোবট যুদ্ধ, পাঞ্জেরী থেকে প্রকাশিত কমলেশ রায়ের মানুষখানা, অবসর প্রকাশনা থেকে প্রকাশিত খোন্দকার মেহেদী হাসানের অন্যজগৎ, অনুপম প্রকাশনী থেকে প্রকাশিত সাইফ ইমনের ওমেগা বিস্ফোরণ।

বিডি প্রতিদিন/আরাফাত/সাইফ

সর্বশেষ খবর