৮ মার্চ, ২০২৪ ০৪:১১

নারী উদ্যোক্তাদের পাশে বিবি রাসেল

প্রেস বিজ্ঞপ্তি

নারী উদ্যোক্তাদের পাশে বিবি রাসেল

রাজধানীতে এই প্রথমবারের মতো নারীদের ফ্যাশন ডিজাইনের প্রশিক্ষণ দিচ্ছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন আইকন ও মডেল বিবি রাসেল।

মঙ্গলবার ঢাকার শ্যামলীর রিং রোডে ওমেন ইন ডিজিটালের আয়োজনে শুরু হয়েছে ‘ফ্যাশন ডিজাইন ক্র্যাশ কোর্স উইথ বিবি রাসেল’ শীর্ষক পাঁচ মাস মেয়াদি প্রশিক্ষণ কোর্স। সেই প্রশিক্ষণে নেতৃত্ব দিচ্ছেন বিবি রাসেল।

দেশের বিভিন্ন জেলা থেকে বিশেষভাবে নির্বাচিত ২০ জন নতুন এবং অভিজ্ঞ উদ্যোক্তা নারীদের দেওয়া হচ্ছে এই প্রশিক্ষণ।

প্রশিক্ষণ সম্পর্কে বিবি রাসেল বলেন, এই প্রথম আমি শহরে প্রশিক্ষণ দিচ্ছি। দেশের নারীরা অনেক পরিশ্রমী এবং তারা খুবই ভালোমানের কাজ করতে পারে। কিন্তু তাদের কাজে ছোটোখাটো কিছু সমস্যা থাকায় এই কাজগুলো নিয়ে তারা বিশ্ববাজারে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে না। তাদের সেই সমস্যার জায়গায় যদি আমরা একটু সহযোগিতা করে এগিয়ে দিতে পারি, তাহলে এই ফ্যাশন ডিজাইনে বাংলাদেশ বিশ্ববাজারে একটি নেতৃত্বের পর্যায়ে উঠে আসবে বলে আমার বিশ্বাস।

অংশগ্রহণকারী ২০ জন প্রশিক্ষণার্থী উদ্যোক্তারা হলেন-মাকসুদা পারভীন ইভা, মাসহুদা হক ইফা, নাসিমা আক্তার, রাইসা মনিজা আক্তার, রুবাইয়াত চৌধুরী, রাহনুমা সুলতানা, শাহীন আক্তার কণা, শাহীন শানীল, তাহমিনা চৌধুরী, তানিয়া অহাব, তৌওহীদা আক্তার সংগীতা, মাহজাবীন রহিম মৈত্রী, ফারহানা মুনমুন, এভলী চাকমা, ফারাহ সেরাজ, ফারহানা আলম, জান্নাতুল ফেরদৌস হীরা, রেহেমুমা হোসেন, মাহমুদা রহমান, অলকা রানী কোচ প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর