১১ মে, ২০২৪ ১০:৫৫

জেটি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর চিত্র প্রদর্শনী ‘ব্লসমস অব এক্সিসটেন্স’ শুরু

অনলাইন ডেস্ক

জেটি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর চিত্র প্রদর্শনী ‘ব্লসমস অব এক্সিসটেন্স’ শুরু

জাপান ও বাংলাদেশের মধ্যকার দীর্ঘদিনের সাংস্কৃতিক সংযোগ তুলে ধরতে জেটি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (জেটিআইবি) ‘ব্লসমস অব এক্সিসটেন্স’ শীর্ষক একটি চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে।

প্রদর্শনীতে বাংলাদেশের গুণী শিল্পী রোকেয়া সুলতানা ও মাকসুদা ইকবাল নিপা’র চিত্রকর্ম প্রদর্শিত হচ্ছে। এই দুই শিল্পী জাপানি সংস্কৃতি, দর্শন ও শৈল্পিক কৌশল থেকে ভীষণভাবে অনুপ্রাণিত। দুই দেশের মানুষের মধ্যকার সম্প্রীতি বৃদ্ধির লক্ষে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশে অবস্থিত জাপান দূতাবাসে ‘ব্লসমস অব এক্সিসটেন্স’ শীর্ষক প্রদর্শনীটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি এবং বাংলাদেশে নিযুক্ত জাপানের এক্সট্রাঅর্ডিনারি অ্যান্ড প্লেনিপোটেনশিয়ারি অ্যাম্বাসেডর ইওয়ামা কিমিনোরি। 

এছাড়া, উদ্বোধনী অনুষ্ঠানে সরকারি উচ্চ পদস্থকর্মকর্তা, ব্যবসায়ী, শিল্পী, গণমাধ্যম প্রতিনিধি ও বিশিষ্ট  গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

‘ব্লসমস অব এক্সিসটেন্স’ প্রদর্শনীর লক্ষ্য একটি মানসম্মত ও উদ্দেশ্যপূর্ণ জীবনযাপনে মানুষকে অনুপ্রাণিত করা। এখানে শিল্পীরা উভয় দেশের সংস্কৃতি, দর্শন ও আধ্যাত্মিকতার সামঞ্জস্য তুলে ধরেছেন। দুই শিল্পীরা আঁকা সেরা কিছু চিত্রকর্ম জেটিআইবি-এর শিল্প সংগ্রহশালায়র জায়গা করে নিয়েছে।

‘ব্লসমস অব এক্সিসটেন্স’ প্রদর্শনীটি আগামী ১৬ মে পর্যন্ত বারিধারার দূতাবাস রোডে অবস্থিত জাপান দূতাবাসে (অ্যানেক্স বিল্ডিং) সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা (শুক্র ও শনিবার বিকেল ৩টা থেকে রাত ৮টা) পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। প্রবেশকালে দর্শকদের অবশ্যই নিজেদের একটি ছবিসহ পরিচয়পত্র সাথে রাখতে হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর