৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:৪৭

ইডটকো বাংলাদেশ ও বিমান বাহিনীর যৌথ উদ্যোগে ত্রাণ সহায়তা

অনলাইন ডেস্ক

ইডটকো বাংলাদেশ ও বিমান বাহিনীর যৌথ উদ্যোগে ত্রাণ সহায়তা

দেশীয় ডিজিটাল অবকাঠামোগত সেবাদাতা সংস্থা ইডটকো বাংলাদেশ ফেনী, নোয়াখালী ও কুমিল্লা জেলার বন্যাক্রান্ত মানুষদের ত্রাণ সহায়তা প্রদানে বাংলাদেশ বিমান বাহিনীর সঙ্গে একত্রে কাজ করছে। 

কোম্পানিটি ‘টাওয়ার টু কমিউনিটি’ সিএসআর প্রোগ্রামের আওতায় বন্যাদুর্গত এলাকাগুলোর প্রায় ২,৫০০ মানুষের মধ্যে খাদ্য, ওষুধ ও স্বাস্থ্যবিধি পণ্যের মতো প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। সম্প্রতি ইডটকো সিএসআর টিম বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃপক্ষের কাছে ত্রাণ সামগ্রী হস্তান্তর করে।

বাংলাদেশে প্রায় ১৮,০০০ টাওয়ার পরিচালনার মাধ্যমে ইডটকো দেশজুড়ে লাখ লাখ মানুষকে নেটওয়ার্ক যোগাযোগের মাধ্যমে সংযুক্ত রাখে। তীব্র বন্যা পরিস্থিতির কারণে কোম্পানির কার্যক্রম ব্যাপকভাবে প্রভাবিত হওয়া সত্ত্বেও, ইডটকো'র নিবেদিতপ্রাণ অপারেশন্স টিম নেটওয়ার্ক সংযোগ পুনরুদ্ধারে এবং এই সংকটময় সময়ে প্রয়োজনীয় যোগাযোগ চ্যানেলগুলো চালু রাখতে নিরলসভাবে কাজ করছে। 

কোম্পানিটি বাংলাদেশ সেনাবাহিনীসহ অন্যান্য সরকারি ও বেসরকারি সংস্থাগুলোর উদ্ধার ও ত্রাণ কার্যক্রমে যুক্ত টিমগুলোর সঙ্গে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে। দুর্যোগকালীন সময়ে ইডটকো নিজস্ব টাওয়ার সাইটগুলো থেকে বন্যাদুর্গত অঞ্চলের অধিবাসীগণের জন্য বিনামূল্যে মোবাইল চার্জিং এর ব্যবস্থা করেছে।

যাত্রার শুরু থেকেই ইডটকো বাংলাদেশ ‘টাওয়ার টু পাওয়ার’, ‘টাওয়ার টু ওয়াটার’ এবং ‘টাওয়ার টু কমিউনিটি’ সামাজিক দায়বদ্ধতার উদ্যোগগুলোর মাধ্যমে ৬৪,০০০ এরও বেশি সুবিধাবঞ্চিত মানুষের জীবনে ইতিবাচক প্রভাব ফেলতে সক্ষম হয়েছে যা সমাজের প্রান্তিক মানুষের উন্নয়ন ও সহায়তায় তাদের অব্যাহত প্রতিশ্রুতির প্রমাণ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

সর্বশেষ খবর