১৭ জুলাই, ২০২১ ০১:৪৪

কাজীরহাট ফেরিঘাট পরিদর্শনে গিয়ে যা বললেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী

পাবনা প্রতিনিধি

কাজীরহাট ফেরিঘাট পরিদর্শনে গিয়ে যা বললেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী

কাজীরহাট ফেরিঘাট পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে যাত্রী ও পরিবহন চলাচল আরও গতিশীল করতে দ্রুত সময়ের মধ্যে আরো একটি নতুন ফেরি চলাচল করবে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শুক্রবার দুপুরে পাবনার কাজীরহাট ফেরিঘাট পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু সেতুর উপর চাপ ও ঝুঁকি কমাতে এবং মুজিববর্ষ উপলক্ষে বর্তমান সরকারের ১০ হাজার কিলোমিটার নদীপথ বৃদ্ধি কার্যক্রমের অংশ হিসেবেই পাবনার কাজীরহাট-আরিচা নৌ রুটে ফেরি সার্ভিস চালু করা হয়। ইতিমধ্যে এই রুটটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। ঈদে অতিরিক্ত যাত্রী ও পরিবহনের চাপের কারণে দুই একদিনের মধ্যে নতুন আরেকটি ফেরি এই রুটে চলাচল শুরু করবে।

কাজীরহাট ফেরিঘাট এলাকা পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, এখানে আমাদের ওয়ার্কশপ না থাকায় অনেক সময় জটিলতার সৃষ্টি হয়। শিগগিরই এই ঘাটটি আধুনিকায়ন করা হবে।

কাজীরহাট-আরিচা ফেরিঘাট পরিদর্শন কালে বিআইডাব্লিউটিসি’র চেয়ারম্যান কমোডোর গোলাম সাদেক বলেন, চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি দীর্ঘ প্রায় এক যুগ পর পাবনার কাজীরহাট ও মানিকগঞ্জের আরিচা রুটে ফেরি চলাচল শুরু হয়। এই ঘাট চালু হওয়ার পর থেকে উত্তর ও দক্ষিণ বঙ্গেও প্রায় ১৫টি জেলার লোকজন এই রুটে চলাচল শুরু করেন। বিশেষ করে পরিবহনের ট্রাক রাতে চলাচলে গুরুত্ব দেয়। ফলে চরম চাপ শুরু হয় এই নৌরুটে।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ দপ্তরের (বিআইডাব্লিউটিসি) ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান উজ্জল, বেড়া উপজেলা চেয়ারম্যান রেজাউল হক বাবু।

আরও উপস্থিত ছিলেন রূপপুর ইউনিয়ন চেয়ারম্যান আবুল হাশেম উজ্জল, মাসুমদিয়া ইউনিয়ন চেয়ারম্যান মিরোজ হোসেন, ঢালারচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন বেপারীসহ বিভিন্ন জনপ্রতিনিধি, স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ স্থানীয়রা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর