৩১ ডিসেম্বর, ২০২১ ১৩:৫৩
নরসিংদীতে বিজয় মেলার উদ্ধোধনকালে শিল্পমন্ত্রী

'নতুন নতুন শিল্পায়নের ফলে বেড়েছে অর্থনৈতিক প্রবৃদ্ধি'

নরসিংদী প্রতিনিধি

'নতুন নতুন শিল্পায়নের ফলে বেড়েছে অর্থনৈতিক প্রবৃদ্ধি'

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

শিল্পমন্ত্রী এড. নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন শিল্প ও ব্যবসায় সমৃদ্ধি হয়েছে। নতুন নতুন শিল্পায়নের ফলে বেড়েছে অর্থনৈতিক প্রবৃদ্ধি। আগামী ৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত দেশের মডেল। আজ শুক্রবার সকালে নরসিংদী চেম্বারের উদ্যোগে মাসব্যাপী বিজয় মেলা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, করোনার দূর্যোগ মোকাবেলায় আমাদের সরকার যেভাবে কাজ করে গেছে, তা বিশ্বের অনেক দেশও পারেনি। এই সরকারের আমলে দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। ফলে বেড়েছে শিক্ষা ও কর্মসংস্থানের হার কমেছে দারিদ্রতা। অন্যাদিকে কোভিডকালেও শিল্প মালিকরা তাদের প্রতিষ্ঠান খোলা রেখে কর্মসংস্থান অব্যাহত রেখেছেন। যার ফলে বেকারত্ব গুচিয়ে মানুষ কর্ম করে তাদের রুটি-রোজগার করতে পেরেছে। 

নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর প্রেসিডেন্ট আলী হোসেন শিশিরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা রাখেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, ১০০ শয্যা বিশিষ্ট জেলা ও কোভিড হাসপাতালের আরএমও ডা. মিজানুর রহমান, সেক্টর কমান্ডার ফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শাহীনুল ইসলাম ভূইয়া। 

এসময় আরও উপস্থিত ছিলেন নরসিংদী চেম্বারের সহ-সভাপতি জাকির হোসেন, পরিচালক আল আমিন ভূইয়া, পরিচালক নাজমুল হোসেন ভূইয়া, মমিনুর রহমান, মো. কাজিমউদ্দিন, আনিসুর রহমান ভূইয়া, কাইয়ম সরকার প্রমুখ। 

মন্ত্রী বক্তব্য শেষে মেলায় স্থাপিত বঙ্গবন্ধু কর্ণার পরিদর্শন করেন। এসময় নরসিংদী চেম্বার ও জেলা প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। নরসিংদী মুছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে মাসব্যাপী বিজয় মেলায় বস্ত্র, মনোহরি, শিশুদের খেলনা, কাঠের আসবাবপত্র ও ইলেকট্রনিক্স পণ্যসহ দুইশতাধিক স্টল অংশগ্রহন করে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর