২৭ জুন, ২০২৩ ১৮:১৮

আওয়ামী লীগ সরকারের অধীনেই জাতীয় সংসদ নির্বাচন: আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

আওয়ামী লীগ সরকারের অধীনেই জাতীয় সংসদ নির্বাচন: আইনমন্ত্রী

বক্তব্য দেন আইনমন্ত্রী

আইন, বিচার  ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, চলতি বছরের শেষ দিকে ডিসেম্বরে অথবা আগামী বছরের ৩০ জানুয়ারির আগেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ব্যাপারে কারো কোনো সন্দেহ থাকা উচিত না। নির্বাচন হবে বর্তমান সরকারের থাকা অবস্থাতেই। অন্য কোনো তত্ত্বাবধায়ক সরকার আসবে না। সুপ্রিম কোর্টের রায়ে সংবিধান অনুযায়ী তত্ত্বাবধায়ক সরকার অবৈধ। তাই তত্ত্বাবধায়ক সরকার বলে আর কোনো সরকার আসবে না। 

মঙ্গলবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া কসবা উপজেলার ১নং মূলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

চারগাছ এন.আই ভুইয়া ডিগ্রি কলেজের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। মন্ত্রী দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কথা স্বীকার করে বলেন, সাধারণ মানুষের কষ্ট লাঘবে সরকার কাজ করে যাচ্ছে। দ্রুত সময়ের মধ্যেই মানুষের এই কষ্ট কমিয়ে আনা হবে। তবে বৈশ্বিক দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে যে মূল্যস্ফীতি দেখা দিয়েছে, কোনো সিন্ডিকেট যাতে তার সুযোগ নিতে না পারে সেজন্য সরকার সজাগ রয়েছে।

সভায় মূলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শাহ আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কসবা উপজেলা চেয়ারম্যান রাশেদুল কায়সার ভুইয়া জীবন, কসবা পৌর মেয়র এম.জি হাক্কানীসহ দলীয় নেতাকর্মী।  

এর আগে মন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় এক বক্তব্যে বলেন, নির্বাচন নিয়ে অতীতে বিএনপি এবং তাদের হোতারা তামাশা করেছেন। আওয়ামী লীগ কোনোদিন নির্বাচন নিয়ে তামাশা করেনি এবং ভবিষ্যতে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সঠিকভাবে করবে। গণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচন নিয়ে সরকার তামাশা করছেন বলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের করা মন্তব্যের জবাবে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে  আইনমন্ত্রী আনিসুল হক আরও বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভ্যাস হচ্ছে উদ্ভট কথা বলা। এ সময় তিনি তার নির্বাচনী এলাকাসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান। 

এর আগে আইনমন্ত্রী আনিসুল হক ঢাকা থেকে আন্তঃনগর মহানগর প্রভাতি ট্রেনে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন পৌঁছালে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।  এ সময় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. শাহগীর আলম, পুলিশ সুপার সাখাওয়াত হোসেন, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, পৌর যুবলীগের সভাপতি মনির খান, ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন নয়ন প্রমুখ উপস্থিত ছিলেন। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর