১৫ সেপ্টেম্বর, ২০২৩ ১৯:২৫

সরকার গঠনের সুযোগ দিলে ভাঙনরোধে মেগা প্রকল্প বাস্তবায়ন হবে : পানিসম্পদ প্রতিমন্ত্রী

বাউফল প্রতিনিধি

সরকার গঠনের সুযোগ দিলে ভাঙনরোধে মেগা প্রকল্প 
বাস্তবায়ন হবে : পানিসম্পদ প্রতিমন্ত্রী

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল  (অব.) জাহিদ ফারুক শামীম বলেন, শেখ হাসিনার সরকার উন্নয়নে বিশ্বাস করে বলেই দেশ এখন ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে।

 শুক্রবার বিকাল ৪টার দিকে তিনি পটুয়াখালীর বাউফলের কাছিপাড়া ইউনিয়নের নদী ভাঙন কবলিত গোপালীয়া এলাকায় পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন,  এখন জিও ব্যাগ ফেলে ভাঙন রোধে ব্যবস্থা নেওয়া হবে। আগামীতে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনা সরকার গঠনে সহযোগিতা করলে ভাঙনরোধে মেগা মেগা প্রকল্প বাস্তবায়ন  করা হবে। 

জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি ও সাবেক চিফ হুইপ আসম ফিরোজ বলেন, শেখ হাসিনার সরকার বারবার দরকার। শেখ হাসিনা সরকার গঠন করেছেন বলে এ দেশে এতো বেশি উন্নয়ন হয়েছে যা অতীতে কোনো সরকারের আমলে হয়নি। ঢাকা থেকে দক্ষিণের মানুষ যাতে  সড়কপথে স্বল্প সময়ে বাড়ি ফিরতে পারে এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণ করেছেন। পায়রা সেতু নির্মাণ করেছেন। এ ছাড়াও লেবুখালীতে শেখ হাসিনা সেনানিবাস,পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল, পায়রা বন্দর, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র, কোস্ট গার্ডের দপ্তর  নির্মাণ করেছেন। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীকে ভোট দিয়ে শেখ হাসিনাকে পুনরায় সরকার গঠনে সহয়তা করবেন। তিনি বাহেরচরে উত্তর পার রগুনউদ্দিনকে ভাঙনরোধের প্রকল্পের আওতায় আনা হবে বলেও আশ্বাস দেন। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পটুয়াখালীর জেলা প্রশাসক কুতুবুল আলম, পুলিশ সুপার সাইদুর রহমান, পটুয়াখালী জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আরিফ হোসেন, বাউফলের ইউএনও মো. বশির গাজী প্রমুখ।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর