শিরোনাম
২০ সেপ্টেম্বর, ২০২৩ ১৬:৩৯

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, সম্পদ: সমাজকল্যাণ মন্ত্রী

টঙ্গী প্রতিনিধি

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, সম্পদ: সমাজকল্যাণ মন্ত্রী

প্রতিবন্ধীরা সমাজে বোঝা নয়, সম্পদ। প্রতিবন্ধীদের প্রতি সহানুভূতিশীল হোন এবং তাদের সহযোগিতায় এগিয়ে আসুন। ব্যবসায়ীক মুনাফা নয়, প্রতিবন্ধীদের কল্যাণই মূল লক্ষ্য। প্রতিবন্ধীরা আজকে সরকারি বে-সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে, প্রতিবন্ধীরা এখন সরকারি প্রতিষ্ঠানে কাজ করার সুযোগ পাচ্ছে এবং বিভিন্ন সুযোগ সুবিধা পাচ্ছে। তাদের ভাগ্যের চাকা দিন দিন পাল্টে যাচ্ছে। বর্তমান সরকার সারা দেশের প্রতিবন্ধীদের জন্য কাজ করছেন। 

আজ বুধবার দুপুরে টঙ্গী নতুন বাজার এলাকায় সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদপ্তরের আওতায় শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্প কার্যালয়ে নবনির্মিত মূল গেট, এক হাজার ফিট গভীর নলকূপ স্থাপন, মৈত্রী চেয়ার ও ঝুড়ি উৎপাদন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এবস কথা বলেন। 

এ সময় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো: জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক ড. আবু ছালেহ মোস্তাফা কামাল, গাজীপুর মেট্রাপলিটন এর পুলিশ কমিশনার মো: মাহবুব আলম, গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতেহ মোহাম্মদ সফিকুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন মৈত্রী শিল্প কারখানার নির্বাহী পরিচালক (যুগ্ম সচিব) মো: সেলিম খান। অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য দেন কারখানা ব্যবস্থাপক মহসিন আলী, প্রতিবন্ধী শ্রমিক হাফিজুল ইসলাম প্রমূখ।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর