৮ নভেম্বর, ২০২৩ ১৯:২৮

‘অসাম্প্রদায়িক বাংলাদেশে ইসলাম একমাত্র আওয়ামী লীগের কাছেই নিরাপদ’

দিনাজপুর প্রতিনিধি

‘অসাম্প্রদায়িক বাংলাদেশে ইসলাম একমাত্র আওয়ামী লীগের কাছেই নিরাপদ’

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, ইসলাম মানেই শান্তি। এই অসাম্প্রদায়িক বাংলাদেশে ইসলাম একমাত্র আওয়ামী লীগের কাছেই নিরাপদ। যারা ইসলামের কথা বলে দাঙ্গা হাঙ্গামা করে, তারা ইসলামের জন্য কিছুই করেনি। 

তিনি বলেন, জাতির পিতা শেখ মুজিব ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। তাই আমরা আজকে বাংলায় তর্জমা সম্বলিত কুরআন ও হাদিসের ভাবার্থ বুঝতে পারছি এবং পড়তে পারছি। সেই ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে মসজিদ ভিত্তিক ইসলামিক শিক্ষা দেয়া হচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মাদ্রাসা শিক্ষার স্বীকৃতি দিয়েছেন। টুঙ্গীর তুরাগ নদীর পাড়ে যে বিশ্ব ইজতেমা হয়, সেই বিশ্ব ইজতেমার জমি বঙ্গবন্ধু শেখ মুজিব বরাদ্দ দিয়েছেন। তার যোগ্য উত্তরসূরী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা কওমী মাদ্রাসা শিক্ষার স্বীকৃতি দিয়েছেন। প্রায় ১০ লক্ষ মুসলিম রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছেন। দেশের ৫৬০টি উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতিক কেন্দ্র স্থাপন করেছেন। তারা ইসলামের কথা বলে এদেশে জঙ্গিবাদ সন্ত্রাসবাদ কায়েম করেছিলো। শেখ হাসিনা তাদের কালো থাবা থেকে এদেশকে উদ্ধার করে আলোর পথে নিয়ে এসেছে। 

বুধবার দিনাজপুরের বিরলের ধর্মপুর ইউপি’র ধর্মজইন আলফালাহ মডেল মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি রিয়াজুল ইসলামের সভাপতিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিরল উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা নির্বাহী অফিসার আফছানা কাওছার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমা কান্ত রায় প্রমুখ। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর