শিরোনাম
১০ নভেম্বর, ২০২৩ ২০:২০

রংপুরে মেডিকেল বিশ্ববিদ্যালয় হচ্ছে : বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে মেডিকেল বিশ্ববিদ্যালয় হচ্ছে : বাণিজ্যমন্ত্রী

‘অপু মুনশি মেমোরিয়াল ট্রাস্ট জেনারেল ও ক্যান্সার হাসপাতাল’ উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রংপুর বিভাগের স্বাস্থ্যখাতের উন্নয়নে প্রধানমন্ত্রীর বিশেষ দৃষ্টি রয়েছে। তিনি রংপুরে ক্যান্সার হাসপাতালের জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। রংপুরে মেডিকেল বিশ্ববিদ্যালয় হচ্ছে। স্বাস্থ্যখাতের উন্নয়নের জন্য অনেকগুলো মানসম্মত প্রাইভেট হাসপাতালের অনুমোদন দেওয়া হয়েছে।

শুক্রবার রংপুরের পীরগাছা উপজেলার নব্দীগঞ্জে নিজ ছেলের নামে ‘অপু মুনশি মেমোরিয়াল ট্রাস্ট জেনারেল ও ক্যান্সার হাসপাতাল’ উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, এ হাসপাতাল আমার ছেলের নামে করেছি। এটি একটি অলাভজনক প্রতিষ্ঠান। এখানে সাধারণ মানুষ ন্যূনতম খরচে চিকিৎসা সেবা পাবে। বিশেষ করে নারীদের ব্রেস্ট ক্যান্সার, সার্ভিক্যাল ক্যান্সার ও সাধারণ চিকিৎসার ব্যবস্থা রয়েছে এ হাসপাতালে। আজ উদ্বোধন হলো, তবে এটি পুরোপুরি চালু হতে কয়েক মাস লাগবে।

তিনি বলেন, ব্রেস্টসহ অন্যান্য ক্যান্সার রোগীদের চিকিৎসায় প্রয়োজনে আমাদের হাসপাতালের গাড়িতে করে তাদের হাসপাতালে আনার ব্যবস্থা করা হবে। আমরা উন্নত চিকিৎসা প্রদানের লক্ষ্যে নানা কার্যক্রম বাস্তবায়ন করবো।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী বাবুল, কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনিসহ অন্যরা।

উল্লেখ্য, ২০২১ সালের ২০ মে মাহিগঞ্জ থানাধীন রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের পাশে অপু মুনশি হিমাগার সংলগ্ন এলাকায় ২ একর জমির উপর ৩০ কোটি টাকা ব্যয়ে ৫তলা বিশিষ্ট ‘অপু মুনশি মেমোরিয়াল ট্রাস্ট জেনারেল ও ক্যান্সার হাসপাতাল’ নির্মাণের কাজ শুরু করেন বাণিজ্যমন্ত্রী।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর