২৮ ডিসেম্বর, ২০২৩ ১৩:৪৪

'বিএনপি দেউলিয়া বানিয়েছিল, আমরা দেশকে উন্নয়নের পথে নিয়েছি'

অনলাইন ডেস্ক

'বিএনপি দেউলিয়া বানিয়েছিল, আমরা দেশকে উন্নয়নের পথে নিয়েছি'

ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি দেশকে দেউলিয়া বানিয়েছিল, আমরা (আওয়ামী লীগ) উন্নয়নের পথে নিয়ে গেছি।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুর ১২টায় রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। আপনি (ওবায়দুল কাদের) সব সময় বলেন, বিএনপি ভুয়া, টিআইবি ভুয়া, নাগরিক কমিটি ভুয়া। আমেরিকার ভিসানীতি ভুয়া নীতি কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখনও সময় আছে। তারা যা বলেছে, কথার সঙ্গে কাজের মিল আছে কিনা- এটা দেখার সময় আছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হলে আওয়ামী লীগ আগামী পাঁচ বছরে এক কোটি কর্মসংস্থান সৃষ্টি করবে বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এখনকার বার্নিং ইস্যু দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার জন্য সরকার সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। যুবকদের কর্মসংস্থান সৃষ্টির প্রতিশ্রুতি আছে। পাঁচ বছরে এক কোটি কর্মসংস্থান সৃষ্টি হবে। বছরে ২০ লাখ। এটা আমাদের একটা লক্ষ্য।

তিনি আরও বলেন, ব্যাংক ও আর্থিক খাতে সক্ষমতা বৃদ্ধি ও শিল্পের প্রসার ঘটানো, আইনশৃঙ্খলা বাহিনীর কার্যকারিতা ও জবাবদিহিতা নিশ্চিত করা, জঙ্গিবাদ রোধ করা, সর্বাত্মক গণতান্ত্রিক ব্যবস্থার চর্চা ও প্রসার ঘটানো আমাদের অগ্রাধিকার লক্ষ্য। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ভুল হলে ভুল থেকে শিক্ষা নেব’-শেখ হাসিনা তার এ বক্তব্যে যে সৎ সাহস দেখিয়েছেন, এটাই সবচেয়ে ইম্পর্ট্যান্ট। একজন প্রধানমন্ত্রী এত উন্নয়নের পরও এটা বলছেন। ক্ষমতার দাপট দেখিয়ে, ‘আমার কোনো ভুল নেই, দেশ পরিচালনায় সব কিছু সঠিক করেছি।’-এমন বাগাড়ম্বর উনি পেশ করেননি।

এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর