২৮ ডিসেম্বর, ২০২৩ ১৮:৫৬

কুচক্রি মহল চেষ্টা করছে মানুষ যেন ভোট না দেয় : ব্রাহ্মণবাড়িয়ায় আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

কুচক্রি মহল চেষ্টা করছে মানুষ যেন ভোট না দেয় : ব্রাহ্মণবাড়িয়ায় আইনমন্ত্রী

বক্তব্য দেন আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন,  একটা কুচক্রি মহল নির্বাচন বর্জন করেছে। তারা শুধু বর্জন করেই ক্ষ্যান্ত হয়নি। তারা এখন চেষ্টা করছে মানুষ যাতে ভোট কেন্দ্রে না যায়।

বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার উত্তর ইউনিয়নের চাঁনপুর খেলার মাঠে আয়োজিত নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, আমাদের গণতন্ত্রে বলে জনগণ ভোটাধিকারের মাধ্যমে তাদের প্রতিনিধি নির্বাচিত করবে। আমাদের সংবিধান বলে জনগণ হচ্ছে সকল ক্ষমতার উৎস। সময় এসেছে সারা বিশ্বকে প্রমাণ করার।

তিনি বলেন, আমি আইনমন্ত্রী। সারাবিশ্বের ক্যামেরা ফিট করে রেখেছে আমার উপরে। কোন মিয়া সাহেব নাকি বলেছেন, যত ভোট দিবে পুরস্কার পাবে। আমি কিন্তু এরকম কথা বলিনি। আপনারা সত্যিকারে যদি আমাকে ভালোবাসেন তাহলে ৭ জানুয়ারির নির্বাচনে আপনারা কেন্দ্রে গিয়ে নৌকা মার্কায় ভোট দিয়ে সারাবিশ্বকে দেখাবেন আমরা আমাদের সন্তান আনিসুল হককে ভালোবাসি।

তিনি আরও বলেন, কসবা-আখাউড়ায় উন্নয়ন হচ্ছে। কোভিডের পর যখন আমি আসলাম অনেক রাস্তাঘাট খারাপ দেখলাম। শুধু মেরামতের জন্য ৬০ কোটি টাকা বরাদ্দ করিয়েছি। একটা জিনিস মনে ধারণ করবেন, আমি আপনাদের সন্তান। আপনাদের সঙ্গে আমার সম্পর্ক ভালোবাসার। এ সম্পর্ক চিরকালের।

আনিসুল হক বলেন, আগে যখন নির্বাচন হতো তখন বিএনপি ও জামায়াত এলাকায় গিয়ে বলতো আপনারা আমাকে ভোট দেবেন? ভোট দিলে হাত তোলেন। তারা যে মাস্তান, তাদের ভয়ে মানুষ হাত তুলতো। তারপর বলতো, ‘আপনারা হাত তুলেছেন, আমি ভোট পেয়েছি, আপনাদের আর কেন্দ্রে যাওয়া লাগবে না।’ সেই জামানা চলে গেছে।

মন্ত্রী বলেন, বিএনপি যেহেতু ভোট ছাড়াই পাশ করার সংস্কৃতিতে বিশ্বাস করে, তাই এখন আপনাদেরকে (জনগণ) ভোট দিতে কেন্দ্রে না যাওয়ার জন্য বলছে। আমি বিশ্বাস করি আপনারা আপনাদের অধিকার সম্পর্কে জ্ঞাত আছেন। আমি বিশ্বাস করি আপনারা আপনাদের প্রতিনিধি নির্বাচিত করতে চান এবং কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচিত করবেন। 

উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান নান্নুর সভাপতিত্বে জনসভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও আখাউড়া পৌর মেয়র মো. তাকজিল খলিফা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়া, সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান ভূইয়া, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক জামাল ভূইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

আখাউড়া ও কসবা উপজেলা নিয়ে গঠিত ব্রাহ্মণবাড়িয়া-৪ সংসদীয় আসনে টানা তৃতীয়বারের মতো এবারও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আনিসুল হক। দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচিত হয়েছিলেন তিনি। এ আসনে এবার আরও দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে এলাকায় তাদের তেমন কোনো পরিচিতি নেই।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর