২৬ জানুয়ারি, ২০২৪ ২০:৩৯

বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন মজবুত ভিত্তির ওপর দাঁড়িয়ে : খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী :

বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন মজবুত ভিত্তির ওপর দাঁড়িয়ে : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন এতটা মজবুত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে; যা বর্তমানে বিশ্বব্যাপী প্রতিবেশী কূটনীতির রোল মডেল বলে বিবেচিত হচ্ছে।’ শুক্রবার সন্ধ্যায় রাজশাহীতে ভারতীয় সহকারী হাইকমিশন রাজশাহী কর্তৃক ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। 

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে। ১৯৭১ সালে ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী ও তার সরকারের কূটনৈতিক-মানবিক সহায়তা, ভারতের সব নাগরিকের অকুণ্ঠ সমর্থন বাংলাদেশ শ্রদ্ধার সাথে স্মরণ করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ প্রশংসনীয় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে উল্লেখ করে সাধন চন্দ্র আরও বলেন, বাণিজ্য বিনিয়োগ বৃদ্ধি উভয়দেশের অর্থনৈতিক ও সামাজিক সম্পর্ককে শক্তিশালী করবে। 

তিনি বলেন, দুই দেশের উন্নয়ন-নিরাপত্তায় অপরিহার্য অনুষঙ্গ হিসেবে ভারত-বাংলাদেশের পারস্পরিক আস্থা-শ্রদ্ধা-সম্মান ও ভালোবাসা ভবিষ্যতে আরো গভীর হবে।

রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার মনোজ কুমার অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে রাজশাহীর বিভাগের বিভিন্ন আসনের সংসদ সদস্যগণ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও গণমাধ্যমের প্রতিনিধিগণ অংশ নেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর