২৯ জানুয়ারি, ২০২৪ ২৩:৫৯

যারা গণহত্যায় নিশ্চুপ থাকে তাদের হাতে দেশের স্বার্থরক্ষা সম্ভব নয় : পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

যারা গণহত্যায় নিশ্চুপ থাকে তাদের হাতে দেশের স্বার্থরক্ষা সম্ভব নয় : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপি এবং জামায়াত এখনো ফিলিস্তিনে গণহত্যার বিরুদ্ধে একটি শব্দও উচ্চারণ করেনি। যারা এভাবে নিজেদের স্বার্থে গণহত্যার বিরুদ্ধে নিশ্চুপ থাকে তাদের হাতে কখনো দেশের স্বার্থরক্ষা সম্ভব নয়।’

তিনি বলেন, ‘অতীতেও বিএনপি যখন ক্ষমতায় ছিল, ফিলিস্তিনে হত্যা-নির্যাতনের বিরুদ্ধে আমরা আওয়ামী লীগ বিরোধী দল হিসেবে সংসদে নিন্দা প্রস্তাব উত্থাপন করেছিলাম। তাদের স্পিকার এবং সংসদের নেতা সেটি গ্রহণ করে নাই।

সোমবার সন্ধ্যায় রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ শান্তি পরিষদ আয়োজিত ‘স্টপ জেনোসাইড ইন প্যালেস্টাইন, সলিডারিটি ফ্রম বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন। ফিলিস্তিনবাসীর সঙ্গে একাত্মতা ও প্রত্যয় ব্যক্ত করে হাছান মাহমুদ বলেন, অবশ্যই ফিলিস্তিনের জয় হবে এবং বাংলাদেশ, দেশের জনগণ, সরকার ও আমাদের দল ফিলিস্তিনের সঙ্গে আছে ও থাকবে।

বাংলাদেশ শান্তি পরিষদের সভাপতি মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ রামাদান। ফিলিস্তিনের রাষ্ট্রদূত তার দেশের প্রতি বাংলাদেশের অব্যাহত পূর্ণ সমর্থন ও সহায়তার জন্য এ দেশের জনগণ ও সরকারের প্রতি অকুণ্ঠ কৃতজ্ঞতা ব্যক্ত করেন।

গণমাধ্যমের উদ্দেশে ফিলিস্তিনের রাষ্ট্রদূত বলেন, পশ্চিমা বিশ্বের অপপ্রচার রুখতে গাজা অঞ্চলকে ইসরায়েলি আগ্রাসনে ‘অধিকৃত গাজা’ এবং ইসরায়েলের সেনাবাহিনীকে ‘আক্রমণকারী ইসরায়েলি বাহিনী’ লিখলে সত্য তুলে ধরা হবে।

শান্তি পরিষদের মহাসচিব হাসান তারিক চৌধুরী এবং আমন্ত্রিত বিশিষ্ট ব্যক্তিরা তাদের বক্তব্যে অবিলম্বে অধিকৃত গাজায় ইসরায়েলি হামলা বন্ধ করা এবং গণহত্যার বিরুদ্ধে আন্তর্জাতিক বিচারালয়ের রায় কার্যকর করতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি জোর দাবি জানান।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর