৬ এপ্রিল, ২০২৪ ২৩:০১

‘বিএনপি দেশের স্থিতিশীলতা নষ্টের চেষ্টা করছে’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

‘বিএনপি দেশের স্থিতিশীলতা নষ্টের চেষ্টা করছে’

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, বিএনপি জাতীয় নির্বাচনে ব্যর্থ হয়ে বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন কুকিচিনের সাথে মিশে দেশের স্থিতিশীলতাকে নস্যাৎ করার চেষ্টা করছে।

তিনি আজ শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ মিলনায়তনে সাধারণ মানুষের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, দেশে বর্তমানে দ্রব্যমূল্যসহ সব দিক দিয়ে স্থিতিশীলতা বিরাজ করছে। এটাকে নস্যাৎ করে দেয়ার জন্য সন্ত্রাসী সংগঠন কুকিচিন সদস্যদেরকে হায়ার করে এ ধরনের কর্মকান্ড পরিচালনা করছে।

বিএনপির ভারত বিরোধীতা প্রসঙ্গে মন্ত্রী বলেন, এটা হচ্ছে তাদের পুরানো রাজনীতি। কারণ ভারত হচ্ছে মুক্তি সংগ্রামে আওয়ামী লীগের পরম বন্ধু। ভারতের সহযোগিতায় মহান মুক্তিযুদ্ধে আমরা পাকিস্তানকে পরাজিত করেছি। প্রশিক্ষিত ৯৪ হাজার সেনা সদস্য মুক্তিবাহিনী ও মিত্র বাহিনীর কাছে অস্ত্র সমর্পণ করতে বাধ্য হয়েছে। সুতরাং ভারত বিরোধীতা মুক্তিযুদ্ধের বিপক্ষের একটি অংশ। বিএনপি ভারতের বিরোধিতার যে আহবান জানিয়েছে এটা ধোঁকাবাজি ছাড়া আর কিছুই নয়।

মন্ত্রী আরো বলেন, এই ঈদেও তারা ভারতীয় পণ্য ব্যবহার করবে। তারা ঈদে যে সমস্ত মসলা ব্যবহার করবে এর শতকরা ৯০ ভাগ মসলা ভারত থেকে আসবে। ভারতীয় মসলা ছাড়া তাদের চলবে না। 

তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির নেতা-কর্মীদের প্রসঙ্গে বলেন, ব্রাহ্মণবাড়িয়ার অধিকাংশ বিএনপি নেতা-কর্মী ভারতের আগরতলার সাথে ব্যবসা বাণিজ্য আছে। সুতরাং এটা তাদের ধোঁকাবাজি ছাড়া আর কিছুই নয়।

এর আগে মন্ত্রী বিজয়নগর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে বৈঠক করেন। এসময় তিনি আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার জন্য স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি সহ সকলের প্রতি আহ্বান জানান। পরে মন্ত্রী ১৭০ জন সাধারণ মানুষের মাঝে ঈদ সামগ্রী চাল, ডাল, সেমাই, দুধ-চিনি, ছোলাসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর