২ মে, ২০২৪ ১৫:৪৯

বিএনপিকে ঠেকাতে গিয়ে আওয়ামী লীগ গণতন্ত্রকে হত্যা করেছে : সালাম

নিজস্ব প্রতিবেদক

বিএনপিকে ঠেকাতে গিয়ে আওয়ামী লীগ গণতন্ত্রকে হত্যা করেছে : সালাম

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেন, আওয়ামী লীগ আজকে বিএনপিকে ঠেকাতে গিয়ে গণতন্ত্রকে হত্যা করেছে। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। তাই জনগণের অধিকার ফিরে পাবার জন্য জনগণকেই আজ মাঠে নামতে হবে। 

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন কার্যালয়ের সামনে তাঁতীদল ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত তীব্র তাপদাহে অতিষ্ঠ জনসাধারণের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণকালে এসব কথা বলেন সালাম। 

সালাম বলেন, ওবায়দুল কাদের নিজে কালো চশমা পরে বক্তব্য দিয়ে বলেন বিএনপি নাকি কালো চশমা পরে আছে, কিছু দেখে না। আসলে জনবিচ্ছিন্ন হলে যা হয়। তাদের সাথে জনগণের কোনো সম্পর্ক নেই। এজন্য জনগণের সুখ-দুঃখ নিয়ে তাদের কোনো মাথা ব্যাথা নেই। তীব্র তাপদাহ এবং জিনিসপত্রের মূল্যবৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস অবস্থা। সেটি নিয়েও সরকারের মন্ত্রীরা বিদ্রূপ করছেন। 

তিনি বলেন, পুলিশ-র‌্যাব দিয়ে বিরোধীদলের আন্দোলনকে দমন করা হচ্ছে। আর ওবাদুল কাদের বলেন বিএনপি কোনো আন্দোলন করতে পারে না। রাস্তায় মিছিল-সমাবেশ করতে দেন না। পুলিশ দিয়ে গুলি করেন। কোনো সভা-সমাবেশ ছাড়াই দেওয়া হচ্ছে গায়েবি মামলা। এই ধরনের মিথ্যাচার তারাই করতে পারেন যাদের দেশ, জনগণ এবং গণতন্ত্রের প্রতি দায়বদ্ধতা নেই। 

তাঁতীদলের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সদস্য সচিব কাজী রেজাউল করিম রানার সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, তাঁতীদলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, আলমগীর হোসেন প্রমুখ।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর