২ মে, ২০২৪ ২০:৪৪

জনগণ লুটেরা দুর্নীতিগ্রস্তদের ক্ষমতায় দেখতে চায় না: আমিনুল হক

নিজস্ব প্রতিবেদক

জনগণ লুটেরা দুর্নীতিগ্রস্তদের ক্ষমতায় দেখতে চায় না: আমিনুল হক

গণতন্ত্র, জনগণের মৌলিক অধিকার ও ভোটাধিকার পুনরুদ্ধারে আওয়ামী সরকারের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে। যুদ্ধ ছাড়া এদেশে ফয়সালা হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

তিনি বলেন, আওয়ামী সরকার রাষ্ট্রের প্রতিটি প্রতিষ্ঠানকে রাজনীতিকরণের মাধ্যমে পঙ্গু করে ফেলেছে। দুর্নীতিগ্রস্ত করে ফেলেছে। বাংলাদেশের উন্নয়নের নামে আওয়ামী ভোটারবিহীন সরকারের এমপি-মন্ত্রীরা লুটপাট করে নিজেদের পকেটের উন্নয়ন করেছে। লুটপাটকৃত সেই টাকা নিয়ে বেগমপাড়া, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুরসহ বিশ্বের বিভিন্ন দেশে বাড়ি করেছে। বাংলাদেশের জনগণ এই ধরনের লুটপাটকারী লুটেরা দুর্নীতিগ্রস্তদের আর ক্ষমতায় দেখতে চায় না। 

আজ বৃহস্পতিবার দুপুরে উত্তরখান থানাধীন ৪৪, ৪৫, ৪৬ নম্বর ওয়ার্ড, বাড্ডা থাবাধীন ৩৭, ৩৮, ৪১, ৪২ নম্বর ওয়ার্ড এবং ভাষানটেক থানার বোর্ড ও ৯৫ নম্বর ওয়ার্ডে ঢাকা মহানগর উত্তর বিএনপি সাধারণ জনগণ ও পথচারীদের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণের এক অনুষ্ঠানে তিনি তার বক্তব্যে এসব কথা বলেন। এসময় ঢাকা মহানগর উত্তর বিএনপির নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট থানা বিএনপির আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক এবং ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, বাংলাদেশের মানুষ আজ মৌলিক অধিকার থেকে বঞ্চিত রয়েছে। মানুষের মৌলিক চাহিদা পূরণ করতে এ সরকার ব্যর্থ হয়েছে। দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে আজ দেশের সাধারণ জনগণ দিশেহারা। এতেই শেষ নয় উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, সরকার দেশের প্রতিটি রাষ্ট্রীয় যন্ত্রকে ব্যবহার করে রাজনীতিকরণের মাধ্যমে এ দেশের জনগণের ওপর জুলুম ও নির্যাতন করেছে।  

তিনি আরও বলেন, দেশে গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে আমাদের আন্দোলন চলমান রয়েছে। এই আন্দোলনের সফলতা তখনই আসবে, যখন এই আওয়ামী সরকারের পতন নিশ্চিত হবে। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর