১৮ মে, ২০২৪ ১৭:০৩

ভোট বর্জন করে গণতন্ত্রের পক্ষে অবস্থান নিয়েছে বিএনপি: দুদু

নিজস্ব প্রতিবেদক, যশোর

ভোট বর্জন করে গণতন্ত্রের পক্ষে অবস্থান নিয়েছে বিএনপি: দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ‘ভোট বর্জন করে বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের পক্ষে অবস্থান নিয়েছে’। তিনি বলেন, ‘এই সিদ্ধান্তকে দেশবাসী অকুণ্ঠ সমর্থন দিয়েছে। সে কারণে ভোটকেন্দ্রে ভোটার পাওয়া যাচ্ছে না’। 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বিএনপির কেউ নির্বাচন করছে না। দলীয় সিদ্ধান্তের বাইরে যদি কেউ নির্বাচনে যায়, সেই মুহূর্ত থেকে সে দলের কেউ না। ফলে বিএনপির কেউ নির্বাচন করছে এটা বলা যাবে না’। 

শনিবার দুপুরে যশোর শহরের বড়বাজার এলাকায় নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধন করে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এসময় সেখানে দলের কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসরাম অমিত, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, সদস্য সচিব সাবেরুল হক সাবুসহ জেলা বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 

শামসুজ্জামান দুদু বলেন, ‘বর্তমান সরকার, নির্বাচন কমিশন, প্রশাসন এদেশের নির্বাচন ব্যবস্থা, রাজনীতি, মানুষের দাবি একেবারে পদানত করে ধ্বংস করে দিয়েছে’। তিনি বলেন, ‘এদের মধ্যে মুক্তিযুদ্ধে চেতনাবোধ, শহীদদের প্রতি ন্যুনতম সম্মান থাকলে সকল দলকে ডেকে আলোচনা করে সিদ্ধান্ত নিতো’। 

তিনি বলেন, ‘খালেদা জিয়াসহ সকল রাজনৈতিক বন্দীদের মুক্ত করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে যদি নির্বাচন ফিরিয়ে আনা সম্ভব হয়, তাহলেই স্বাধীনতার যে লক্ষ্য তা প্রতিষ্ঠা করা সম্ভব’। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর