১৪ জুন, ২০২৪ ১৫:২৪

সংগ্রামের মাধ্যমেই গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে : সালাম

নিজস্ব প্রতিবেদক

সংগ্রামের মাধ্যমেই গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে : সালাম

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবদুস সালাম বলেছেন, আওয়ামী লীগ স্বাধীনতা যুদ্ধের সময়ও পুরো জাতিকে বিপদে ফেলে পালিয়ে গিয়েছিল। দেশ স্বাধীন হওয়ার পর এই আওয়ামী লীগই গণতন্ত্রের টুটি চেপে ধরে হাজার হাজার তরুণ হত্যা করেছিল। 

তিনি আরও বলেন, গণতন্ত্র একবার ছিনতাই হলে তা পুনরুদ্ধার করা কঠিন। এটিকে ফিরিয়ে আনতে হলে আত্মত্যাগ করতে হয়। আত্মত্যাগ ও সংগ্রামের মাধ্যমেই গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। 

শুক্রবার প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনস্থ ভাসানী মিলনায়তনে জিয়া প্রজন্ম দল আয়োজিত অসহায় মানুষের মাঝে ঈদ বস্ত্র বিতরণকালে এসব কথা বলেন সালাম। 

সালাম বলেন, রাষ্ট্রীয় সম্পদ লুট করে দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করে দেওয়া হচ্ছে। 

তিনি বলেন, বিএনপি বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাস করে। তাই বিএনপি কখনও অন্য রাজনৈতিক দলকে ধ্বংস করার চেষ্টা করেনি। বিএনপি সবাইকে নিয়েই দেশ পরিচালনায় বিশ্বাসী। কিন্তু আওয়ামী লীগ চায় এদেশে তারা ছাড়া দেশে আর কোনো রাজনৈতিক দল থাকবে না। এরা কখনও সহবস্থানে বিশ্বাস করে না। তাই তাদের কোনো বন্ধু নেই।

এ সময় আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট পারভীন কাউসার মুন্নীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন রুবেলের সঞ্চালনায় বিএনপির যুগ্ম মহাসচিব ও সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সভাপতি ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর