২৩ জুন, ২০২৪ ১৭:৩৮

আওয়ামী লীগের ৭৫ বছরের অর্জন অবাক হওয়ার : আব্দুল মোমেন

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের ৭৫ বছরের অর্জন অবাক হওয়ার : আব্দুল মোমেন

ড. এ কে আব্দুল মোমেন

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আওয়ামী লীগের এই ৭৫ বছরের অর্জন অবাক হওয়ার। বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বে এই দল আমাদের দিয়েছে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র, বাংলাদেশ  এবং একটি স্বকীয় জাতিসত্তা। আর বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর পথ ধরে এ দেশকে নিয়ে যাচ্ছেন উন্নয়নের মহাসড়কে, অর্থনৈতিক মুক্তির পথে। 

আজ রবিবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু 'সোনার বাংলার' স্বপ্ন দেখেছিলেন আর শেখ হাসিনা তা বাস্তবায়ন করছেন। পথ কিন্তু সহজ নয়, পিচ্ছিল, ভঙ্গুর, ভয়ানক, কষ্টকর, কণ্ঠকাপূর্ণ। তবে শেখ হাসিনা তার বিচক্ষণতা, তার অবিচল নিষ্ঠা, একাগ্রতা এবং তিনি জীবনের ঝুঁকি নিয়ে অত্যন্ত সাহসিকতার সঙ্গে বাংলাদেশকে গড়ে তুলছেন একটি সম্ভাবনার দেশ, a land of opportunity, a model of development এবং শান্তিপ্রিয় দেশ হিসেবে। 

ভারতের প্রধানমন্ত্রী মোদি ঠিকই বলেছেন, বঙ্গবন্ধু বাংলাদেশ সৃষ্টি বা পয়দা করেছেন এবং শেখ হাসিনা একে বানায়া বা শক্ত ভিতের উপর প্রতিষ্ঠিত করেছেন। শেখ হাসিনার স্বদেশ ফেরার কারণে দেশে গণতন্ত্র ফিরে এসেছে, যুদ্ধাপরাধীদের বিচার সম্ভব হয়েছে, আওয়ামী লীগের ভাঙ্গন বন্ধ হয়ে শক্তিশালী দল হিসেবে গড়ে উঠেছে, আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে এবং জাতির আত্মবিশ্বাস ও প্রত্যয় বেড়েছে শত গুণ। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর