শিরোনাম
২৯ জুন, ২০২৪ ১৪:২৪

বৃক্ষরোপণ ও পরিচর্যা সমানভাবে গুরুত্ব দিতে হবে: কৃষিবিদ সমীর চন্দ

নিজস্ব প্রতিবেদক

বৃক্ষরোপণ ও পরিচর্যা সমানভাবে গুরুত্ব দিতে হবে: কৃষিবিদ সমীর চন্দ

গত ১৫ জুন পহেলা আষাঢ় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে আষাঢ়-শ্রাবণ-ভাদ্র ৩ মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন। তারই ধারাবাহিকতায় আজ উত্তরা ১৫ নং সেক্টর ২ নং ব্রিজ লেকপাড়ে রাস্তার ধারে বাংলাদেশ কৃষক লীগ ঢাকা মহানগর উত্তর ১০০০ ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষরোপণ করে। 

কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। এ সময় তিনি বলেন, বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠার ৫২ বছর পূর্তি উপলক্ষ্যে এই বছর আষাঢ়-শ্রাবণ-ভাদ্র ৩ মাসে ৫২ লক্ষ বৃক্ষরোপণ করবে। উনি এসময় কৃষকলীগ নেতাকর্মীদের বৃক্ষরোপণের পাশাপাশি প্রতিটি বৃক্ষকে রোপণের পর নিজ সন্তানের মতো পরিচর্যা ও প্রতিপালন করতে বলেন। 

প্রধান বক্তার বক্তব্যে বাংলাদেশ কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু বলেন, গাছ মানুষের ও পরিবেশের অকৃত্রিম বন্ধু। তাই আসুন, প্রত্যেকে এই বছর ৫২ টি করে গাছ লাগাই।

বৃক্ষরোপণ কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষক লীগের সহসভাপতি ও ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সভাপতি আলহাজ্ব মাকসুদুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সহসভাপতি আকবর আলী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ড. হাবিবুর রহমান মোল্লা, নুরে আলম সিদ্দিকী হক, ভারপ্রাপ্ত প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম বাদশা, সহ আইন সম্পাদক এড. রাবেয়া হক, ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সাধারণ সম্পাদক হালিম খান, ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচির আহ্বায়ক লুৎফর রহমান। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর