শিরোনাম
২৯ জুন, ২০২৪ ২০:০৪

দুর্নীতিবাজদের রক্ষার জন্যই বিএনপি-জামায়াত অপপ্রচার চালাচ্ছে: বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতিবাজদের রক্ষার জন্যই বিএনপি-জামায়াত অপপ্রচার চালাচ্ছে: বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, দুর্নীতির মাধ্যমে যারা দেশকে ধ্বংসের দারপ্রান্তে নিয়ে গিয়েছিল সেই চিহ্নিত দুর্নীতিবাজ ও সন্ত্রাসী বিএনপি-জামায়াত যখন দুর্নীতি নিয়ে কথা বলে তখন সত্যিই আমাদের দুঃখ ও লজ্জা হয়। এই দুর্নীতিবাজরা মুখ দিয়ে যখন বড় বড় কথা বলে প্রকারান্তরে তারা দুর্নীতিবাজদের সাহসী করে তুলছে। দুর্নীতিবাজদের রক্ষা করার জন্যই মূলত বিএনপি জামায়াতিরা নানা অপপ্রচার চালাচ্ছে। এরা কখনো দেশের মঙ্গল চায় না।

শনিবার দুপুরে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি নির্মল রঞ্জন গুহের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বাহাউদ্দিন নাছিম বলেন, দেশকে পিছিয়ে নেওয়ার জন্য বিএনপি-জামায়াত এখনো নানা অপপ্রচার চালাচ্ছে। এরা গুজব ছড়িয়ে বাংলাদেশের মানুষকে বিভ্রান্ত করতে চায়। ষড়যন্ত্র ও বিরাজনীতি করণের পিছনে এরা হাটে। তারা জানে দেশের মানুষের ভোটের মধ্যে দিয়ে তারা কখনো সমর্থন পাবে না। যারা সাম্প্রদায়িক রাজনীতি করে দেশের মানুষ তাদের পছন্দ করে না। এর কারণে তারা ভোটের রাজনীতি ছেড়ে সরকারের বিরুদ্ধে, আওয়ামী লীগের বিরুদ্ধে ও বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। 

তিনি আরও বলেন, দেশে দুর্নীতিবাজদের অপকর্মের নজির আমরা দেখতে পাচ্ছি। এদের কঠোর হস্তে দমন করতে হবে। এদের নির্মূলের মধ্যে দিয়ে দেশরত্ন শেখ হাসিনার যে দুর্নীতি বিরোধী জিরো টলারেন্স নীতি তা বাস্তবায়ন করতে হবে। এটি কোন দলের একার পক্ষের কাজ নয়। এর জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। সমাজের সর্বস্তরের মানুষ এগিয়ে আসলে দুর্নীতিকে প্রতিরোধ করা সম্ভব হবে। 

উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, নির্মল রঞ্জন গুহ এমন একজন মানুষ ছিলেন যার উপর ভরসা ও বিশ্বাস ও আস্থা করা যেতো। ওয়ান ইলেভেনের সময় তার যে অবদান ছিল দেশের মানুষ তা সব সময় মনে রাখবে। তিনি দলের জন্য সব কাজ আস্থা ও ভালোবাসার জায়গা থেকে করতেন। তিনি কখনো বিশ্বাসঘাতকের মত কোন কাজ করেননি। তিনি ছিলেন ন্যায়ের প্রতীক।

তিনি আরও বলেন, বিশ্বাসঘাতকদের দেশের মানুষ ভালোবাসে না। আমি মনে করি আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি কর্মী বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। বঙ্গবন্ধুর আদর্শের কর্মীরা দলের প্রতি সব সময় অবিচল থাকে। তাদের দলের নীতির প্রতি, নেতৃত্বের প্রতি শ্রদ্ধাবোধ থাকে। আস্থা ও সম্মান দলের প্রতি থাকলে নিজেকে প্রস্তুত করা যায়। আর নিজেকে প্রস্তুত করলে আপনারা নিজে, দল ও দেশরত্ন শেখ হাসিনা গর্বিত হয়। আর এতে করে বাংলাদেশ এগিয়ে যাবে।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ম আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সহ-সভাপতি মজিবুর রহমান স্বপন, আব্দুল আলীম বেপারী, কাজী মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইসহাক মিয়া, সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈমসহ কেন্দ্রীয় ও মহানগর উত্তর দক্ষিণের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর