৬ জুলাই, ২০২৪ ২১:০৪

কোটা বৈষম্য চালু ও সার্বভৌমত্ব ক্ষুণ্ন করার চেষ্টা হলে আরেকটি মুক্তিযুদ্ধ অনিবার্য: এবি পার্টি

নিজস্ব প্রতিবেদক

কোটা বৈষম্য চালু ও সার্বভৌমত্ব ক্ষুণ্ন করার চেষ্টা হলে আরেকটি মুক্তিযুদ্ধ অনিবার্য: এবি পার্টি

রেল ট্রানজিটের নামে কৌশলে ভারতকে একতরফা করিডোর প্রদান করে দেশের সার্বভৌমত্ব ক্ষুণ্ন করা হলে এবং বৈষম্যমূলক কোটা পুনঃপ্রবর্তনের মাধ্যমে ৭১ পূর্ব পাকিস্তানি বৈষম্য বাংলাদেশে ফিরিয়ে আনার চেষ্টা করা হলে আরেকটি মুক্তিযুদ্ধ অনিবার্য হয়ে যাবে বলে হুঁশিয়ারি দিয়েছে ‘আমার বাংলাদেশ পার্টি’- ‘এবি পার্টি’। 

শনিবার ট্রানজিটের নামে সার্বভৌমত্ব ক্ষুণ্নকারী একতরফা রেল করিডোর ও কোটা পুনঃপ্রবর্তন বাতিল, সরকারের পদত্যাগসহ ৪ দফা দাবিতে আয়োজিত বিক্ষোভ ও প্রতিবাদী অবস্থান থেকে এ হুঁশিয়ারি জানান এবি পার্টির নেতারা।

বিকাল ৪টায় রাজধানীর বিজয় নগরস্থ বিজয়-৭১ চত্বরে প্রথমে প্রতিবাদী অবস্থান ও পরে বিক্ষোভ মিছিল করে দলটি। দলের কেন্দ্রীয় অফিস সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা’র সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার। বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম ও বিএম নাজমুল হক, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, কেন্দ্রীয় নেতা কর্নেল (অব.) দিদারুল আলম, সহকারী সদস্য সচিব ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসেইন, যুব পার্টির আহ্বায়ক শাহাদাতুল্লাহ টুটুল ও কেন্দ্রীয় সদস্য এনামুল হক প্রমুখ।

মজিবুর রহমান মঞ্জু বলেন, একটা সাধারণ রিকশাওয়ালার সাথেও আমরা ভাড়া এবং গন্তব্য স্থান নিয়ে মৌখিক চুক্তির ভিত্তিতে রিকশায় চড়ি। কিন্তু ভারতের সাথে কীসের বিনিময়ে সরকার রেল, স্যাটেলাইট ও সামরিক চুক্তি করলো তা জনগণ কিছুই জানে না। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর