৮ জুলাই, ২০২৪ ০০:৩৯

ফিলিস্তিন বিষয়ে ঐক্যমত গড়তে জাতীয় সম্মেলন করবে কল্যাণ পার্টি

অনলাইন ডেস্ক

ফিলিস্তিন বিষয়ে ঐক্যমত গড়তে জাতীয় সম্মেলন করবে কল্যাণ পার্টি

ফিলিস্তিন বিষয়ে ঐক্যমত গড়তে তিন-চার মাস পর জাতীয় সম্মেলন করার আশ্বাস দিয়েছে কল্যাণ পার্টি।

রবিবার জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে ‘ফিলিস্তিনবাসী: আমরা আপনাদের পাশে আছি’ শীর্ষক সেমিনারে এ আশ্বাস দেন কল্যাণ পার্টির চেয়ারম্যান বীর প্রতীক মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।

সেমিনারে সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, আগামী তিন থেকে চার মাস পরে শীতকালের শুরুর দিকে আমরা বাংলাদেশের জনগণের পক্ষ থেকে একটি জাতীয় সম্মেলন করবো ফিলিস্তিন ইস্যু নিয়ে। দল মত নির্বিশেষে সবাইকে দাওয়াত দেব। আলেম-ওলামা, ডাক্তার-ইঞ্জিনিয়ার সব পেশাজীবীদের দাওয়াত দেব। ফিলিস্তিনবাসীদের পাশে দাঁড়ানোর জন্য তাদের পক্ষে জাতীয় ভিত্তিতে ঐক্যমত গড়ে তোলার জন্য হবে আমাদের এই সম্মেলন।

তিনি আরও বলেন, আমরা রোহিঙ্গা ক্রাইসিস নিয়েও করেছিলাম। তখন এবি পার্টিসহ তাদের অনেকে আমাকে সহায়তা করেছিল। আগামীতেও আমরা সহায়তা নেব। সবাইকে অগ্রিম দাওয়াত দিয়ে দিলাম।

তিনি বলেন, সংবিধানে আছে বাংলাদেশ পৃথিবীর যেকোনো অঞ্চলের যেকোনো ভাষার নিপীড়িত নির্যাতিত অংশের পাশে দাঁড়াবে। এই মুহূর্তে পৃথিবীতে সবচেয়ে বেশি নিপীড়িত নির্যাতিত মানবাধিকার লঙ্ঘনের শিকার যে জনগোষ্ঠী, তার নাম হচ্ছে ফিলিস্তিন। ফিলিস্তিনিগণ শুধু মুসলিমই নয়, সেখানে খ্রিস্টানসহ অন্য ধর্মের লোকও আছে। আমরা সমগ্র ফিলিস্তিনবাসীর পাশে আছি। বাংলাদেশ কল্যাণ পার্টি জাতীয় নেতৃত্ব দেওয়ার মতো বৃহৎ কোনো পার্টি নয়। কিন্তু আমরা চেষ্টা করছি মানুষের মনের চিন্তাটা তুলে ধরতে।

কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আওয়াল মামুনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিস, বাংলাদেশ রিফর্ম পার্টির মহাসচিব আসাদুল্লাহ দেওয়ান, জাতীয় তরুণ সংঘের সভাপতি ফজলুল হক প্রমুখ।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর