১১ জুলাই, ২০২৪ ১৬:৪১

কোটাবিরোধী আন্দোলনে ছাত্রদলের সমর্থন

অনলাইন ডেস্ক

কোটাবিরোধী আন্দোলনে ছাত্রদলের সমর্থন

কোটাবিরোধী আন্দোলনকে সমর্থন জানিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল।  

আজ বৃহস্পতিবার দুপুরে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির সংগঠনের এই অবস্থানের কথা জানান।

নাছির বলেন, ২০১৮ সালে যে কোটা সংস্কার আন্দোলন হয়েছিলো সেই আন্দোলনে তারা নৈতিক সমর্থন দিয়েছিলেন। এখন যে আন্দোলন হচ্ছে সেই আন্দোলনেও তারা সমর্থন দিচ্ছেন। সাধারণ শিক্ষার্থীরা যে কোটা সংস্কারের বিষয়ে যে আন্দোলন করছে সেটির বিষয়ে একটা চূড়ান্ত নিষ্পত্তি হওয়া উচিত।

ছাত্রদল সাধারণ সম্পাদক বলেন, ‘বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য অতি সীমিত সংখ্যক কোটা ছাড়া বাংলাদেশে এই মুহুর্তে আর কোনো কোটার কোনো প্রয়োজন নেই। এটি আমাদের আনুষ্ঠানিক বক্তব্য। চলমান যে গণতান্ত্রিক আন্দোলন সাধারণ শিক্ষার্থীরা করছে এই আন্দোলনের সাথে ছাত্র দল পূর্ণ সমর্থন জ্ঞাপন করছে।’
 
সংবাদ সম্মেলনে ঢাকা কলেজ শাখার সহসভাপতি আতিকুর রহমান রাসেলের ‘গুম’ হওয়ার বিষয়টি তুলে ধরতেই এই সংবাদ সম্মেলন ডাকা হয়। দলটির অভিযোগ, গত ১ জুলাই আজিমপুর এলাকা থেকে রাসেলকে সাদা পোশাকধারী সদস্যরা তুলে নিয়ে যায়। এর পর থেকে সে নিরুদ্দেশ।

ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব বলেন, ‘রাসেলের নামে কোনো মামলা নেই, কোনো ওয়ারেন্ট নেই। বিনা কারণে তাকে গুম করা হয়েছে আমরা জানি না। বার বার আমাদের ভাইদের গুম করা হয়েছে… আজ অবধি আমরা তাদেরকে পাইনি।’

এ সময় রাসেলের বাবা আবুল হোসেন সরদার তার ছেলের সন্ধান দাবি করেন। 

সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর