১৩ জুলাই, ২০২৪ ২২:০০

কোটা আন্দোলনে জাতীয় ছাত্র সমাজের সমর্থন

অনলাইন ডেস্ক

কোটা আন্দোলনে জাতীয় ছাত্র সমাজের সমর্থন

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি পুনর্বহালের প্রতিবাদে শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে 'যৌক্তিক ও ন্যায়সঙ্গত' দাবি করে সমর্থন জানিয়েছে জাতীয় পার্টির সহযোগী ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজ।

আজ রবিবার জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি আল মামুন এবং সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সংগঠনের পক্ষে এ তথ্য জানানো হয়।

জাতীয় ছাত্র সমাজের সভাপতি এবং সাধারণ সম্পাদক বলেন, ব্রিটিশ এবং পাকিস্তানি আমলে বৈষম্য সৃষ্টি করে সমাজকে বিভক্ত করা হয়েছে। স্বাধীনতার ৫৩ বছর পরে এসেও এই স্বাধীন বাংলাদেশে কোটার নামে বৈষম্য সৃষ্টি নিষ্প্রয়োজন। যেখানে আওয়ামী লীগ ঘরে ঘরে চাকরি দেওয়ার কথা বলেছিল সেখানে সাধারণ শিক্ষার্থীদের দাবির মুখে বাধ্য হয়ে ২০১৮ সালে বাতিল করা কোটা আবারও ফিরিয়ে এনে মেধাবী তরুণদের সঙ্গে প্রতারণা করছে। 

তারা আরও বলেন, বর্তমানে দেশে শিক্ষিত বেকারের সংখ্যা কয়েক লাখ ছাড়িয়ে গেছে। কিন্তু বেকারত্বের তুলনায় কর্মসংস্থান নেই বললেই চলে। একদিকে কোটা অন্যদিকে প্রশ্নফাঁস- শিক্ষার্থীদের জন্য মরার ওপর খাঁড়ার ঘা। 

এমতাবস্থায় শিক্ষার্থীদের কোটা বাতিলের যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবি মেনে নিয়ে তাদের ক্লাসে ফেরানোর প্রতি জোর দাবি জানানো হয়। সেই সঙ্গে প্রশ্ন ফাঁস যাতে আর না হয় এজন্য জিরো টলারেন্স নীতি অনুসরণ করতে হবে। শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচিতে সব সময় সমর্থন থাকবে বলে জানান তারা।
                                                             
বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর