২৪ জুলাই, ২০২৪ ০২:১০

ইউনূসের বিবৃতি রাষ্ট্রবিরোধী

নিজস্ব প্রতিবেদক

ইউনূসের বিবৃতি রাষ্ট্রবিরোধী

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমাদের দেশের অভ্যন্তরীণ ইস্যুতে ড. ইউনূস বিদেশিদের হস্তক্ষেপ করার আহ্বান জানিয়েছেন। এটি রাষ্ট্রবিরোধী। যা অত্যন্ত দুঃখজনক। তাঁর কাছ থেকে এ ধরনের কর্মকাণ্ড আশা করা যায় না। গতকাল দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, আন্দোলনের নামে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানে যে ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে তার দায় সরকার বিরোধীদের নিতে হবে। দুর্বৃত্তরা যেসব সরকারি স্থাপনা ধ্বংস করেছে, জ্বালিয়ে দিয়েছে সেখানে কূটনীতিকদের নিয়ে যাওয়া হবে। আজ (বুধবার) কূটনীতিকদের এসব স্থাপনা ঘুরে দেখাবে পররাষ্ট্র মন্ত্রণালয়। এ ছাড়া দুই-এক দিনের মধ্যে দেশের এই পরিস্থিতি স্বাভাবিক হবে। বিদেশি কূটনীতিকদের দেশ ছাড়ার কোনো প্রয়োজন নেই। পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে ভুল সংবাদ প্রচার করা হচ্ছে। এরই মধ্যে সরকার এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করেছে। কাতারের বাংলাদেশ মিশনকে আল-জাজিরা সদর দপ্তরের সঙ্গে কথা বলার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। বাংলাদেশের লোকাল অফিস থেকে আল-জাজিরায় যেসব তথ্য পাঠানো হচ্ছে তা মিথ্যা।

‘বাংলাদেশের রাস্তায় রক্ত ঝরছে’ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির এ বক্তব্যের প্রতিবাদে হাছান মাহমুদ বলেন, মমতা ব্যানার্জির সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত চমৎকার ও ঘনিষ্ঠ। কিন্তু তার বক্তব্যে বিভ্রান্তি ছড়ানো হয়েছে। সে জন্য তার এই বক্তব্যের ব্যাপারে আমরা ভারত সরকারকে লিখিতভাবে জানিয়েছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর